ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

মার্করাম-বেহারদিয়েনের ষষ্ঠ উইকেট জুটির বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৩ ০১:১৫:২১ এএম
মার্করাম-বেহারদিয়েনের ষষ্ঠ উইকেট জুটির বিশ্বরেকর্ড মার্করাম-বেহারদিয়েন। ছবি: সংগৃহীত

এক উইকেটের জুটিতে ২৭২ রান। ষষ্ঠ উইকেটে খেলতে নেমে এই জুটি গড়েন এইডেন মার্করাম ও ফারহান বেহারদিয়েন। আর এতেই হয়ে যায় লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।

দক্ষিণ আফ্রিকার মোমেন্টাম ওয়ানডে কাপের ম্যাচে ঘটে এই ঘটনা। শুক্রবার (০১ মার্চ) কেপটাউনে কেপ কোবরাসের বিপক্ষে টাইটান্সের হয়ে খেলতে নামা ম্যাচেই এই রেকর্ড করেন মার্করাম ও বেহারদিয়েন।

ম্যাচে ৩১ রানে ৫ উইকেট হারিয়ে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে মার্করামদের দল। কিন্তু শেষ পর্যন্ত ২৭১ রানের রেকর্ড জুটির উপর ভর করে ৫০ ওভারে ৬ উইকেটে তোলে ৩২০ রান তোলে দলটি।

টাইটান্সের হয়ে খেলা মার্করাম ও বেহারদিয়েন মিলে ভাঙেন ২০১৫ সালে নিউজিল্যান্ডের গ্র্যান্ট এলিয়ট ও লুক রনচির করা ২৬৭ রানের ষষ্ঠ উইকেটের জুটির রেকর্ড।

মার্করাম-বেহারদিয়েন জুটি ব্যাটিং শুরু করেন ১৩তম ওভার থেকে। ৫০ তম ওভারে মার্করামের আউটের মধ্য দিয়ে ভাঙে এই জুটি। ১২৯ বলে ১৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন মার্করাম। ইনিংসে ১৫টি চারের পাশাপাশি ৭টি ছক্কা হাঁকান তিনি।

অপরদিকে বেহারদিয়েন ঠিক ১০০ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন। ম্যাচে ৮৩ রানের বড় জয় পায় টাইটান্স। ম্যাচসেরার পুরস্কার ওঠে মার্করামের হাতে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa