ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

ক্রিকেট

আজীবন নিষিদ্ধই থাকছেন শ্রীশান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
আজীবন নিষিদ্ধই থাকছেন শ্রীশান্ত শ্রীশান্ত। ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধই থাকছেন ভারতের সাবেক ক্রিকেটার শ্রীশান্ত। ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট শ্রীশান্তের আবেদন খারিজ করে দিয়ে এই নিষেধাজ্ঞা বহাল রাখেন।

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হন শ্রীশান্ত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) শ্রীশান্তকে আজীবনের জন্য সকল ধরনের ক্রিকেট খেলা নিষিদ্ধ করে।

বিসিসিআইয়ের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টের কাছে আবেদন জানান শ্রীশান্ত।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের বিচারপতি অশোক ভূষণ ও কেএস জোসেফের বেঞ্চ শ্রীশান্তের করা সেই আবেদন খারিজ করে দেন এবং শ্রীশান্ত আজীবন নিষিদ্ধের শাস্তি বহাল রাখেন।

এর আগে বোর্ডের দেওয়া নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পক্ষে রায় দিয়েছিল কেরালা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করে বিসিসিআই। রায়ে তার ওপর আজীবন নিষেধাজ্ঞা বহাল রাখেন আদালত।

আবারও নিষেধাজ্ঞা তুলতে দেশের সর্বোচ্চ আদালতের কাছে আপিল করেন শ্রীশান্ত। কিন্তু সুপ্রিম কোর্টেও ধাক্কা খান তিনি। শ্রীশান্তের আবেদন খারিজ করে দেয় দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। মানে এরপর ক্রিকেটে ফেরার আর কোনো পথই খোলা রইলো না শ্রীশান্তের জন্য।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এমকেএম/এমএমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa