ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

ক্রিকেট

রোমাঞ্চকর জয়ে ফাইনালে প্রাইম দোলেশ্বর

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
রোমাঞ্চকর জয়ে ফাইনালে প্রাইম দোলেশ্বর ছবি: শোয়েব মিথুন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ফাইনালে উঠেছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। শুক্রবার (০১ মার্চ) দ্বিতীয় সেমিফাইনালে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে দলটি। আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭০ রান করে প্রাইম ব্যাংক। জবাবে ব্যাট করতে নেমে দুই বল হাতে রেখে দারুণ এক জয় তুলে নেয় দোলেশ্বর।

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানে মধ্যে দুই ওপেনার এনামুল হক ও রুবেল মিয়ার উইকেট হারায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই চাপ আরও বাড়ে আল-আমিন (৬), আরিফুল (৩) ও মিলন (৯) দ্রুত বিদায় নিলে।

৭১ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে প্রাইম ব্যাংক। তবে ষষ্ঠ উইকেটে সেই বিপদ সামাল দেন জাকির হাসান ও অলক কাপালি। ৬৫ রান যোগ করেন তারা।

ছবি: শোয়েব মিথুনদলীয় ১৩৬ রানে ৫২ রান করে আউট হন জাকির। শেষ দিকে অলক কাপালি ৩১ বলে ৫৫ রান করে আউট হলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে প্রাইম ব্যাংক। প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা ৩২ রানে ৫ উইকেট নেন।

১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান তোলেন সাইফ হাসান ও মোহাম্মদ আরাফাত। আরাফাত ১৯ রান করে আউট হন। ফরহাদ হোসাইনও দ্রুত বিদায় নেন। তৃতীয় উইকেট জুটিতে ৭৬ রান যোগ করে জয়ের আশা বাঁচিয়ে রাখেন সাইফ ও মার্শাল আইয়্যুব।

ছবি: শোয়েব মিথুনদলীয় ১২৮ রানে ব্যক্তিগত ৬১ রান করে রান আউট হন সাইফ। এরপর ৩১ বলে ৪৬ রান করে দলীয় ১৫৩ রানে আউট হন মার্শাল। তবে ম্যাচ জয়ে দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেন অধিনায়ক ফরহাদ রেজা। তার ৮ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে ভর করেই শেষ পর্যন্ত দুই বল হাতে রেখে ফাইনাল নিশ্চিত করে প্রাইম দোলেশ্বর।

ছবি: শোয়েব মিথুনআগামী সোমবার (০৪ মার্চ) ফাইনালে মিরপুরেরে শেরে বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর।  
 
বাংলাদেশ সময়: ২২২৬ ঘন্টা, মার্চ ০১, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa