php glass

ইচ্ছাকৃত হলুদ কার্ডে রামোসের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সার্জিও রামোশ। ছবি: সংগৃহীত

walton

আগেই আশঙ্কা করা হয়েছিলো, নিষিদ্ধ হতে পারেন সার্জিও রামোস। সেই আশঙ্কাই সত্যি হলো। চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন রামোস। 

আয়াক্স ও রিয়াল মাদ্রিদের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ইচ্ছাকৃত হলুদ খাওয়ার শাস্তি হিসেবেই এই নিষেধাজ্ঞা দেওয়া হলো রামোসকে। ম্যাচে আয়াক্সের মাঠে তখন ২-১ গোলে এগিয়ে রিয়াল। ৮৯ মিনিটে আয়াক্সের ক্যাসপার ডলবার্গকে ফাউল করে হলুদ কার্ড দেখেন রামোস। 

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এটি রিয়াল অধিনায়কের তৃতীয় হলুদ কার্ড। একারনে এমনিতেই সান্তিয়াগো বার্নাব্যুতে আয়াক্সের বিপক্ষে ৫ মার্চ ফিরতি লেগে মাঠের বাইরেই থাকতে হতো। রিয়াল কোয়ার্টার ফাইনালে উঠলে তিনি যেন নির্ভার হয়ে খেলতে পারেন, এ কারণেই ইচ্ছাকৃত কার্ড দেখেন রামোস।

এমনকি নিজের এই পরিকল্পনার কথা ম্যাচ শেষে স্প্যানিশ একটি টেলিভিশন চ্যানেলের কাছে নিজেই স্বীকার করেন। বলেন, ‘যদি বলি আমি ইচ্ছা করে ফাউল করিনি, তাহলে মিথ্যা বলা হবে।’

উয়েফার নিয়ম অনুযায়ী, কেউ যদি ইচ্ছা করে ফাউল করে হলুদ অথবা লাল কার্ড দেখেন, তাহলে তিনি দুই ম্যাচ কিংবা একটা নির্দিষ্ট সময়ের জন্য নিষিদ্ধ হবেন।

রামোসের নিজের স্বীকারোক্তি ও মাঠের রেফারির বক্তব্য তদন্তের পর বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) রামোসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয় উয়েফা। এই শাস্তির আওতায় শেষ ষোলোর ফিরতি লেগের পাশাপাশি সম্ভাব্য কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেও খেলতে পারবেন না রিয়াল অধিনায়ক।

তবে আগে রিয়ালকে শেষ আটের টিকিট নিশ্চিত করতে হবে। যদিও প্রথম লেগে আয়াক্সের মাঠে ২-১ গোলে জিতে অনেকটাই এগিয়ে আছে গত তিন আসরের চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রিয়াল মাদ্রিদ
তুরাগে ট্যাক্সিক্যাব: এখনও চলছে উদ্ধার অভিযান
কৃষিঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ঘোষণা মঙ্গলবার
ঈদের আগে-পরে ৬ দিন মহাসড়কে ভারী যানবাহন নিষিদ্ধ
গুজবে সব শেষ, থামছেই না শিশু তুবার কান্না
হাবিপ্রবির খামার থেকে ৪টি ময়ূরের বাচ্চা চুরি


আঞ্জুমানে মুফিদুল ইসলামের সদস্য নিজাম উদ্দিন মাহমুদ
ব্রিটিশ জাহাজ আটকের ঘটনায় টেরিজা মে’র বৈঠক
ঢাবিতে দ্বিতীয় দিনের মতো তালা, ক্লাস বর্জন
চাকতাই খালে উচ্ছেদ অভিযান শুরু
সূচকের বড় পতনে চলছে পুঁজিবাজারে লেনদেন