ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল-ছবি: সংগৃহীত

একেবারে নতুন এক প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। কিছুটা অস্বস্তি তো ছিলই। কিন্তু মাঠের খেলায় তার বিন্দু মাত্র ছাপ পড়তে দিলেন না মারিয়া মান্ডারা। বরং প্রথম ম্যাচেই ফিলিপাইনকে ১০ গোলে বিধ্বস্ত করে দারুণ শুরু করলো লাল-সবুজের দল।

php glass

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। বিশাল এই জয়ে হ্যাটট্রিক করেছেন তহুরা খাতুন।

এবারের আসরের স্বাগতিক মিয়ানমারের থুয়ান্না স্টেডিয়ামে প্রথমার্ধেই ফিলিপাইনের জালে ছয়বার বল জড়ায় বাংলাদেশ। এই অর্ধেই হ্যাটট্রিক করেন তহুরা। ২ গোল আসে শামসুন্নাহার সিনিয়রের পা থেকে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও ৪ গোল করে বিশাল জয় নিশ্চিত করেন বাংলাদেশের মেয়েরা। এবার জোড়া গোল আসে অধিনায়ক মারিয়া মান্ডার পা থেকে। পুরো ম্যাচে ফিলিপাইনকে পাত্তাই দেয়নি গোলাম রব্বানীর শিষ্যরা। 

এই জয়ে থাইল্যান্ডে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলার পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশের মেয়েরা। এর আগে ২০১৬ সালেও এএফসি চ্যাম্পিয়নশিপের মুলপর্বে খেলার স্বপ্নপূরণ হয় কিশোরীদের হাত ধরেই।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এমএইচএম

‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’
টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া


নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার
বরিশালে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৭
রাজশাহীতে বইমেলায় তারুণ্যের মিলনমেলা