রিয়াল মাদ্রিদের কষ্টার্জিত জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জালে বল জড়াচ্ছেন বেল

walton

স্প্যানিশ ফুটবল লিগে জয় পেয়েছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। লেভান্তেকে ২-১ গোলে হারিয়েছে গ্যালাকটিকোরা। 

php glass

বাংলাদেশ সময় সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাতে লেভান্তের মাঠ সিউদাদ ডি ভ্যালেন্সিয়া স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই রেভান্তের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল। ৩১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের শট ফিরিয়ে দেন লেভান্তের গোলরক্ষক। ৩৯ মিনিটে টনি ক্রুস নষ্ট করেন গোলে সুযোগ।

তবে লিড পেতে এরপর আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি রিয়ালের। ৪৩ মিনিটে পেনাল্টি খেকে গোল করে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে এগিয়ে দেন ফরাসি তারকা করিম বেনজেমা।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে লেভান্তে। সাফল্যও পেয়ে যায় তারা। ৬০ মিনিটে রজার মারতি গোল করে লেভান্তেকে ১-১ গোলে সমতায় ফেরান।

এরপর অক্রমণের গতি বাড়িয়ে দেয় রিয়াল শিবির। ভাসকিউস-মদ্রিচের চেষ্টা ব্যর্থ হয়। তবে ৭৮ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। আবারও পেনাল্টি পায় তারা। এবার স্পট কিক থেকে গোল করে দলকে ২-১ গোলে লিড এনে দেন গ্যারেথ বেল।

৮৬ মিনিটে রিয়াল মাদ্রিদের নাচো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এর দুই মিনিট পর ৮৮ মিনিটে লেভান্তের রুবেন রোচিনা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপর ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর কেউ গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে রয়েছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
আরএআর/এএ

কোটি টাকার তামাকসহ ট্রাক জব্দ
‘এখনও জেনোসাইডের স্বীকৃতি পায়নি বাংলাদেশের মুক্তিযুদ্ধ’
হাসপাতালে মারা গেছেন গুলিবিদ্ধ ‘সন্ত্রাসী’ ওয়াসিম
কর্ণফুলীতে পড়ে কিশোরের মৃত্যু
নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনের কঠোর প্রয়োগ দাবি


১১ দফা দাবিতে রানা প্লাজায় আহত শ্রমিকের অনশন
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা সম্পন্ন
নারী নির্যাতন-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়বে ১৪ দল
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা
মিঠামইনে জেলেদের মধ্যে নৌকা ও জাল বিতরণ