কেউ কাউকে ছাড় দিলো না লিভারপুল-ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিভারপুল-ম্যানইউ ড্র। ছবি: সংগৃহীত

walton

এক কথায় সমানে সমান লড়াই করেই মাঠ ছাড়ে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। কেউ কাউকে এক রত্তিও ছাড় না দেওয়ার ফলাফল গোলশূন্য ড্র। 

php glass

রোববার (২৪ ফেব্রুয়ারি) ম্যাচে কোনো দলই গোল না পেলেও মাঠের পারফরম্যান্সে কিছুটা হলেও এগিয়ে ছিলো লিভারপুল।

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমটা দুর্দান্ত শুরু করেছিল জায়ান্ট লিভারপুল। ১৯তম রাউন্ড পর্যন্ত পযেন্ট টেবিলের শীর্ষেই ছিল অল রেডসরা। তবে এরপরেই ঘটে ছন্দপতন। নেমে গেছে পয়েন্ট টেবিলের দুই নম্বরে। তবে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যচ কম খেলেছে লিভারপুল। তাই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতেই প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে ছন্দে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয় লিভারপুল। তবে হাইভোল্টেজ ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

শেষ দেখায় ঘরের মাঠ অ্যানফিল্ডে ম্যানইউকে ৩-১ গোলে হারিয়েছিল লিভারপুল। তাই ওল্ড ট্রাফোর্ডে সেই প্রতিশোধ নিতেই লিভারপুরের ওপর আধিপত্য দেখাতে চেষ্টা করে ম্যানইউ। তবে গতিময় ফুটবল খেলতে থাকে দুই দলই। ৭ মিনিটে অ্যাশলে ইয়ংয়ের বাড়ানোর বলে রাশফোর্ডের চেষ্টাকে প্রতিহত করেন লিভারপুল গোলরক্ষক। ২৫ মিনিটে ইনজুরির কারেণ মাঠ ছাড়ে ম্যানইউ স্ট্রাইকার হুয়ান মাটা। ৩৩ মিনিটে লিভারপুলের ডেনিয়েল স্টারিজ নষ্ট করেন একটি গোলের সুযোগ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলে জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দল। ৫১ মিনিটে পল পগবার শট রুখে দেন লিভারপুল গোলরক্ষক। ৭১ মিনিটে জেমস মিলনারে ক্রস থেকে লিভারপুরের জোয়েল ম্যাটিপ হেড করলে অল্পের জন্য গোলবঞ্চিত হয় লিভারপুল। এরপর ম্যাচের বকিটা সময় আক্রমণ আর পাল্টা আক্রমণের মধ্য দিয়ে পার হলেও কাঙ্ক্ষিত গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। ফলে গোলশূন্য ড্র দিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেডকে। এই ড্রয়ের ফলে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ উঠে এসেছে লিভারপুল।

প্রিমিয়ার লিগের আরেক ম্যাচে সাউদাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। ম্যাচের ৬ মিনিটে লাকাজাত্তে ও ১৭ মিনিটে মিখিটেরিয়ান গানারদের হয়ে গোল দু’টি করেছেন।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
আরএআর/এমকেএম /এএ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
কোটি টাকার তামাকসহ ট্রাক জব্দ
‘এখনও জেনোসাইডের স্বীকৃতি পায়নি বাংলাদেশের মুক্তিযুদ্ধ’
হাসপাতালে মারা গেছেন গুলিবিদ্ধ ‘সন্ত্রাসী’ ওয়াসিম
কর্ণফুলীতে পড়ে কিশোরের মৃত্যু
নারীর প্রতি সহিংসতা বন্ধে আইনের কঠোর প্রয়োগ দাবি


১১ দফা দাবিতে রানা প্লাজায় আহত শ্রমিকের অনশন
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা সম্পন্ন
নারী নির্যাতন-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়বে ১৪ দল
মার্কিন নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণে সতর্কতা
মিঠামইনে জেলেদের মধ্যে নৌকা ও জাল বিতরণ