দুই মৌসুমের জন্য চেলসির দলবদল নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চেলসি। ছবি: সংগৃহীত

আগামী দুই মৌসুম আর কোনো খেলোয়াড় কিনতে পারবে না চেলসি। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার দেওয়া নিয়ম ভাঙায় এই শাস্তি পায় ব্লুরা। 

php glass

ফিফার বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী ১৮ বছরের নিচে কোনো খেলোয়াড় কিনতে পারবে না কোনো ক্লাব। কিন্তু সেই নিয়ম ভঙ্গ করেছে চেলসি। আর তাই ২০২০ সালের গ্রীষ্ম মৌসুম পর্যন্ত নতুন কোনও খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে পারবে না ক্লাবটি। অবশ্য খেলোয়াড় ছেড়ে দেওয়া কিংবা ধারের খেলোয়াড়দের ফিরিয়ে আনায় কোনও বাধা নেই।

শুধু নিষেধাজ্ঞাই নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাবকে ৬ লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে। ছাড় পায়নি ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনও (এফএ)। তাদেরকেও ৫ লাখ ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করে ফফা।

তবে এই শাস্তির বিরুদ্ধে ফিফা আপিল কমিটির কাছে আবেদন করতে পারবে চেলসি। তবে মাত্র ৩ দিনের মধ্যে। এমনকি ক্রীড়া আদালতেও যেতে পারবে ক্লাব কর্তৃপক্ষ।

বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, গত দিন বছর থেকেই ১৮ বছরের নিচের খেলোয়াড়দের সঙ্গে চেলসির চুক্তি নিয়ে তদন্ত করেছে ফিফা। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত খেলা বুরকিনা ফাসোর ত্রাওরে সহ বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে চেলসি, যাদের বয়স ১৮ বছরের নিচে। আর এমন চুক্তির শাস্তিই পেলো ক্লাবটি।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল চেলসি
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
সিংড়ায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি
ন্যাশনাল হাউজিং’র ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা
‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে


বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক
এসি বিস্ফোরণে স্ত্রীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা দগ্ধ
ব্রেইন আরও অ্যাক্টিভ রাখতে 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
নেদারল্যান্ডসে ট্রামে গুলি: নিরাপদে বাংলাদেশিরা