দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হবেন ধোনি ও কোহলি-ছবি: সংগৃহীত

walton

সাধারণত এপ্রিলের প্রথম সপ্তাহে বসে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। কিন্তু এবার মে মাসে অনুষ্ঠেয় ভারতের লোকসভা নির্বাচনের কারণে সূচিতে আনা হয়েছে পরিবর্তন। শুরুতে তো এবারের টুর্নামেন্ট নিয়েই দেখা দিয়েছিল অনিশ্চয়তা। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী মার্চের শেষের দিকে বসতে চলছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগের সবচেয়ে বড় ও জনপ্রিয় আসর।

php glass

আইপিএলের দ্বাদশ আসরের প্রথম পর্বের সূচি প্রকাশ করেছে আয়োজক কমিটি। নির্বাচনের কারণেই পূর্ণাঙ্গ সূচি দেওয়া সম্ভব হয়নি। প্রকাশিত সূচিতে ১৭টি ম্যাচের উল্লেখ রয়েছে। তবে এই সূচিও পাল্টে যেতে পারে। যদি দেশটির লোকসভা নির্বাচন পিছিয়ে যায় সেক্ষেত্রে আবার নতুন করে সূচি ঘোষণা করা হবে।

প্রকাশিত সূচি অনুসারে, ২৩ মার্চ চেন্নাইয়ে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ২৪ তারিখে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর একটানা ৫ এপ্রিল পর্যন্ত খেলা চলবে। সব ম্যাচই ভারতে অনুষ্ঠিত হবে। আর এই সময়ে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের ঘরের মাঠে খেলবে।

প্রতিটি দল ৪টি করে ম্যাচ খেলবে, তবে দিল্লী ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স খেলবে ৫ ম্যাচ করে। বাকি সব দল দুটি ঘরের মাঠে আর ২টি প্রতিপক্ষের মাঠে খেললেও এই দিল্লী ঘরের মাঠে খেলবে ৩ ম্যাচ আর ব্যাঙ্গালুরু প্রতিপক্ষের মাঠে ৩ ম্যাচ খেলবে।

আইপিএলের প্রথম ১৭ ম্যাচের সূচিবাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইপিএল
কেজি স্কুলেই সব কিছু শিখে যায় চীনা শিশুরা!
শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা কমে ২৫৩
প্রিয় নুসরাত | মুহম্মদ জাফর ইকবাল
৩ নেতাকে শো’কজ-অব্যাহতি, বগুড়া বিএনপি অফিসে তালা
কলকাতার শেষ চার কঠিন করে দিলো রাজস্থান


চেরনোবিল পারমাণবিক বিপর্যয়
মোবাইল টাওয়ারের রেডিয়েশন মাত্রার প্রতিবেদন চান হাইকোর্ট
সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর প্রস্তাব সংসদে নাকচ
শুক্রবার বাংলাদেশে আসছে পাকিস্তানের যুবারা
নিষেধাজ্ঞা না মেনে ইলিশ ধরায় ১৩ জেলের কারাদণ্ড