চেলসির কোচ হতে রাজি জিদান, যদি...

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হ্যাজার্ডকে রেখে দেওয়া সারি'র বিকল্প হতে জিদানের অন্যতম শর্ত

ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা চেলসির দায়িত্ব নিতে রাজি ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। তবে এজন্য দুটি শর্ত পূরণ করতে হবে চেলসিকে। সেই সঙ্গে দিতে হবে আরও কিছু সুবিধা।

php glass

চেলসিতে সময়টা খুব খারাপ কাটছে বর্তমান কোচ মাওরিসিও সারি’র। এসময় ডুবতে থাকা চেলসির হাল ধরতে আগ্রহ প্রকাশ করলেন খেলোয়াড় ও কোচ দুই ভূমিকাতেই রিয়াল মাদ্রিদের ইতিহাসের অন্যতম সেরা জিদান। তবে এজন্য তার প্রথম শর্ত হলো-রিয়াল মাদ্রিদের টার্গেটে পরিণত হওয়া এডেন হ্যাজার্ডকে ধরে রাখা নিশ্চিত করতে হবে। আর দ্বিতীয়টি হলো- খেলোয়াড় কেনার জন্য ২২০ মিলিয়ন পাউন্ড বাজেট রাখতে হবে।

তবে জিদানের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, চেলসিতে সারি’র ভবিষ্যৎ এখনো শেষ হয়ে যায়নি। ফলে এখনই তার স্থলাভিষিক্ত হওয়ার আশা করছেন না ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী সাবেক ফরাসি তারকা। তবে চেলসি যদি শীর্ষ চারে স্থান করে নিতে না পারে আর মৌসুমটা যদি তাদের জন্য শিরোপাশূন্য হয়, তাহলে জিদানের দিকে হাত বাড়ানোর সম্ভাবনাই বেশি। ব্রিটিশ সংবাদ মাধ্যম ‘দ্য সান’ এমনটাই জানিয়েছে।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, চেলসির তারকা হ্যাজার্ডকে নিয়ে রিয়ালের আগ্রহে এখনো ভাটা পড়েনি। বেলজিয়ান এই ফরোয়ার্ড নিজেও রিয়ালে পাড়ি দিতে মুখিয়ে আছেন। অর্থাৎ, জিদানের প্রথম শর্ত পূরণ না হওয়ার সম্ভাবনা বেশি। এরপর আসে ট্রান্সফার বাজেট। চেলসির মালিক ও রাশিয়ান ধনকুবের রোমান আব্রাহামোভিচের জন্য এই শর্ত কঠিন কিছু নয়।

চলতি মৌসুম শেষে সারি’কে চেলসি ছাড়তে হবে এটা অনেকটাই নিশ্চিত। কারণ, শীর্ষ দুই দলের একটি হওয়ার সুযোগ তাদের সামনে কমই আছে। লিভারপুল আর ম্যানচেস্টার সিটির মধ্যে ১ আর ২ নিয়ে মিউজিক্যাল চেয়ার খেলা চলছে। বাকিরা সেখানে পার্শ্ব-চরিত্রে পরিণত হয়েছে।

তাছাড়া চ্যাম্পিয়নস লিগে সাফল্য পাওয়ার ক্ষুধায় চেলসি বহু আগে থেকেই জর্জরিত। সেখানে জিদান রিয়ালকে টানা তিনবার ইউরোপ সেরার তকমা এনে দিয়েছেন। দুইয়ে দুইয়ে চার মিলে গেলে তাই অবাক হওয়ার কিছু থাকবে না।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘন্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার