'গোল্ডেন শু' রেসে মেসির পরেই রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এমবাপ্পেকে ছুঁয়ে মেসির সঙ্গে ব্যবধান কমিয়েছেন রোনালদো-ছবি: সংগৃহীত

রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিলেও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলের ক্ষুধা কমেনি এতটুকুও। শুরুতে মানিয়ে নিতে সময় নিলেও ক্রমেই নিজের আসল রূপে ফিরেছেন এই পর্তুগিজ উইঙ্গার। সর্বশেষ ইতালিয়ান সিরি আ’য় সাসুয়োলোর বিপক্ষে দুর্দান্ত এক গোল করে আর সতীর্থকে দিয়ে গোল করিয়ে জুভেন্টাসকে ৩-০ গোলের জয় এনে দিয়েছেন। এই এক গোলই তাকে ইউরোপিয়ান গোল্ডেন শু’র তালিকায় শীর্ষ তিনে তুলে এনেছে।

সাসুয়োলোর বিপক্ষে গোলটি ঘরের বাইরে রোনালদোর টানা নবম। এই এক গোলে ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার দৌড়ে শীর্ষে থাকা লিওনেল মেসিকে (২১) প্রায় ছুঁয়ে ফেলেছেন রোনালদো। বার্সা অধিনায়কের সঙ্গে রোনালদোর গোলের ব্যবধান এখন ৩। 

চলতি মৌসুমে ১৮তম গোল করে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ছুঁয়ে ফেলেছেন রোনালদো। দুজনের গোলই সমান। তবে আগে জায়গা করে নেওয়ায় এমবাপ্পের অবস্থান তালিকার দুইয়ে।

এদিকে চেলসির বিপক্ষে রোববার (১০ ফেব্রুয়ারি) হ্যাটট্রিক করে সবচেয়ে বেশি এগিয়েছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো (১৭ গোল)। শীর্ষ ১২ জনের বাইরে থেকে সোজা পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি।

আগুয়ারোর সমান গোল নিয়ে চারে আছেন পিএসজির উরুগুইয়ান তারকা এদিনসন কাভানি আর ছয়ে আছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ।

তবে বার্সা তারকা মেসির দুর্দান্ত ফর্মের সঙ্গে পাল্লা দেওয়া রোনালদোর জন্য কঠিনই হবে। তাছাড়া পাঁচবার ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার রেকর্ডও মেসির দখলে। অর্থাৎ, এই পুরস্কার অনেকটা নিজের করে নিয়েছেন ‘ফুটবল জাদুকর’।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে প্লাস্টিকের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট