আবারও ইনজুরিতে সাকিব, নিউজিল্যান্ডে যাওয়া হচ্ছে না

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ফাইল ছবি: শোয়েব মিথুন

দুঃসময় সঙ্গ ছাড়ছে না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। গেলো বছর অনেকটা সময় আঙুলের চোটে মাঠের বাইরে কাঁটাতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান স্তম্ভদের অন্যতম সাকিবকে। আবারও সেই আঙুলের ইনজুরিতে পড়লেন। আর এরই সঙ্গে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের নিউজিল্যান্ড সফরের সম্ভাবনা শেষ হয়ে গেলো।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ব্যাটিংয়ের সময় আবারও আঙুলে চোট পান। একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার একটি শর্ট বল লাগে বাঁহাতের অনামিকায়।

ম্যাচ শেষে স্ক্যানে ধরা পড়ে চিড়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়, মাসখানেকের মধ্যে আর মাঠে ফেরা হচ্ছে না সাকিবের। 

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী সাকিবের ইনজুরি সম্পর্কে বলেন, ‘ম্যাচের পরেই সাকিবের এক্সরে করানো হয়েছে এবং আমরা নিশ্চিত হয়েছি তার আঙুলে চিড় আছে। এই চোট সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ লেগে যাবে।’

শনিবার রাতেই মাশরাফি বিন মর্তুজা-তামিম ইকবালদের সঙ্গে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের। সেখানে বুধবার নিজেদের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টে হয়তো পাওয়া যেতে পারে সাকিবকে।

এর আগে গেলো বছরের জানুয়ারিতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। সেই চোটে খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও পাওয়া যায়নি তাকে। এমনকি এশিয়া কাপেও রেশ রয়ে গেছে সেই ব্যথার। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট