বিপিএল ফাইনাল

টসে জিতে ফিল্ডিংয়ে ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে ঢাকা ডায়নামাইটস-ছবি: শোয়েব মিথুন

অবশেষে সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা শেষ হতে চলেছে। মাঠে গড়াতে চলেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচ। শিরোপা জয়ের লড়াইয়ে নামছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় বিপিএলের ফাইনাল ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে ঢাকা ডায়নামাইটস।

বিপিএলের প্রথম দুই আসরে শিরোপা তুলে ধরার অভিজ্ঞতা রয়েছে ঢাকার। তবে তা ছিলো ঢাকা গ্লাডিয়েটর্স নামে। ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হতে হয় ফ্র্যাঞ্চইজিকে। তবে তৃতীয় আসরে ঢাকা ফিরে আসে নতুন মালিকানা ও নামে। তৃতীয় আসরে না পারলেও চতুর্থ আসরে আবারও শিরোপা পুনরুদ্ধার করে শিরোপা। সেই ঢাকাই এবার দাঁড়িয়ে আছে নিজেদের চতুর্থ শিরোপার সামনে।

অপরদিকে, কুমিল্লার জন্য সুযোগ দ্বিতীয়বার শিরোপা জয়ের। তৃতীয় আসরে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে শিরোপা ঘরে তোলে দলটি। পঞ্চম আসরে ফাইনাল খেললেও রংপুরের কাছে হেরে যায়। সেই কুমিল্লা এবার খেলছে ইমরুল কায়েসের নেতৃত্বে। তৃতীয়বারের মতো ফাইনাল খেলছে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দারুণ ছন্দে থাকা দলটি।

এবারের আসরে দু’বার মুখোমুখি হয়েছে কুমিল্লা-ঢাকা। দুই ম্যাচেই জয় পেয়েছে কুমিল্লা। 

ঢাকাকে বলা হচ্ছে অলরাউন্ডারদের দল। দলে পেস বোলিং অলরাউন্ডার আছেন দু’জন। স্পিনিং অলরাউন্ডার মিলিয়ে সংখ্যাটা দাঁড়ায় চারজনে। আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, সুনীল নারাইন ও সাকিব নিজে আছেন। অলরাউন্ডারে ভরপুর এই দলের প্রধান শক্তি এই অলরাউন্ডাররাই। 

ভিক্টোরিয়ান্সও পিছিয়ে নেই। তাদের দলে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন, থিসারা পেরেরা ও শহীদ আফ্রিদির মতো অলরাউন্ডাররা। তবে দলের প্রধান শক্তি তাদের ব্যাটসম্যানরা। তামিম ইকবাল, ইমরুল কায়েসের মতো ব্যাটসম্যানরা জ্বলে উঠলে আসবে বড় স্কোর।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। হোম অব ক্রিকেটে মীমাংসা হবে কার হাতে উঠবে ষষ্ঠ আসরের শিরোপা। ঢাকার চতুর্থ নাকি কুমিল্লার দ্বিতীয়!

ঢাকা ডায়নামাইটসের একাদশ
সুনীল নারাইন, উপুল থারাঙ্গা, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাজী অনিক, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, নুরুল হাসান (উইকেটরক্ষক), রুবেল হোসেন ও মাহমুদুল হাসান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশ
তামিম ইকবাল, এভিন লুইস, আনামুল হক (উইকেটরক্ষক), শামসুর রহমান, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, ওয়াহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন


‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’
মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব