আজ নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুল-সাদমান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুমিনুল ও সাদমান/ফাইল ফটো

আসন্ন সিরিজে অংশ নিতে আজ (০৮ ফেব্রুয়ারি) রাতে নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুল হক ও সাদমান ইসলাম। দুজনই টেস্ট স্কোয়াডে রয়েছেন। টেস্ট সিরিজ কদিন পর শুরু হলেও ওয়ানডে দলকে সঙ্গ দিতে আগেভাগেই পাঠানো হচ্ছে তাদের।

টেস্ট স্কোয়াডে অপরিহার্য সদস্য মুমিনুল হক। আর গেল বছর ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় ওপেনার সাদমান ইসলামের। তাতে নিজের আস্থার প্রমাণ দেন তরুণ এই ওপেনার। 

এদিকে এই দুজনের সঙ্গে যাচ্ছেন ওয়ানডে স্কোয়াডের সদস্য শফিউল ইসলাম ও মোহাম্মদ মিঠুনও।

আগামী রোববার (১০ ফেব্রুয়ারি) একদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা। এজন্য ওয়ানডে স্কোয়াডের একটি দল আগেই পৌঁছে গেছে। তবে বিপিএলের ফাইনাল ম্যাচের কারণে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটসের যেসব খেলোয়াড় স্কোয়াডে আছেন, তাদের যেতে দেরি হবে। তাই মুমিনুল আর সাদমানকে আগেই নিয়ে যাওয়া। 
 
নিউজিল্যান্ডর বিপক্ষে ৩টি ওয়ানডে ও ৩টি টেস্ট ম্যাচ খেলবে বালাদেশ দল। আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ওয়ানডে আর ২০ ফেব্রুয়ারি ডুনেডিনে হবে সিরজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনের শুরু হবে প্রথম টেস্ট। ৮ মার্চ ওয়েলিংটনে দ্বিতীয় ও ১৬ মার্চ ক্রাইটস্টচার্চে তৃতীয় টেস্ট দিয়ে শেষ হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর।

টাইগারদের ওয়ানডে স্কোয়াড:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাঈম হাসান, শফিউল ইসলাম, সাব্বির রহমান।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘন্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে প্লাস্টিকের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট