কাতারের গোল্ডেন বুটজয়ী আলীকে মেসির উপহার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলীর জন্য বার্সেলোনার জার্সি উপহার পাঠিয়েছেন মেসি-ছবি: সংগৃহীত

কাতারের এশিয়ান কাপ ‘হিরো’ আলমোয়েজ আলীকে বিশেষ উপহার পাঠিয়েছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। আলীর জন্য নিজের অটোগ্রাফ সম্বলিত বার্সেলোনার জার্সি পাঠিয়েছেন এই আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার। কাতারের সংবাদ মাধ্যম ‘দ্য পেনিনসুলা কাতার’ এমনটাই জানিয়েছে।

সদ্য সমাপ্ত এশিয়ান কাপে নয় গোল করে কাতারকে প্রথমবারের শিরোপা জেতাতে মূল ভূমিকা রেখেছেন আলী। এই সুদানি বংশোদ্ভুত ফুটবলার এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও শীর্ষ গোলদাতার খেতাবও জিতে নিয়েছেন। 

আলোমোয়েজ আলীর পারফরম্যান্সে মুগ্ধ মেসি তার জন্য উপহার হিসেবে বার্সেলোনার জার্সি পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। সম্প্রতি বিইন স্পোর্টের এক অনুষ্ঠানে নিজের নামাঙ্কিত ও মেসির স্বাক্ষরিত বার্সেলোনার জার্সি নিয়ে হাজির হন আলী। জার্সিতে তার ব্যবহৃত জার্সি নম্বর (১৯) লেখা রয়েছে।

এশিয়ান কাপে ৭ ম্যাচে ৯ গোল করেছেন আলী। এই প্রতিযোগিতার এক আসরে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও নিজের করে নিয়েছেন তিনি। শুধু তাই না, তার পারফরম্যান্সে মুগ্ধ হওয়ার কথা জানিয়েছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো। এছা

সম্প্রতি আলীকে দলে নেওয়ার আগ্রহ দেখিয়েছে ইতালিয়ান ক্লাব এসি মিলান। মূলত এশিয়ান কাপে তার পারফরম্যান্সের কারণেই ইতালিয়ান জায়ান্টদের এই আগ্রহ প্রকাশ। বিশেষ করে উত্তর কোরিয়ার বিপক্ষে তার ‘সুপার হ্যাটট্রিক’ আর জাপানের বিপক্ষে ফাইনালে জয়সূচক গোল তার প্রতি ইউরোপীয় ক্লাবগুলোর আগ্রহ বাড়িয়ে দিয়েছে।

কাতারের ফুটবল একাডেমী থেকে উঠে আসা আলমোয়েজ নিজেও ইউরোপিয়ান ফুটবলে যোগ দেওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছেন। তার মতে, এশিয়ান ফুটবল এখনো অনেক দুর্বল। উদাহরণ হিসেবে বিশ্বকাপে এশিয়ান দলগুলোর আগেভাগেই বাদ পড়ার কথাও তুলে এনেছেন। তাই ইউরোপে খেলে নিজের দেশে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আলো ছড়াতে চান তিনি ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৯
এমএইচএম

গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন


‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’
মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব