পঞ্চমবারে মতো বিপিএলের ফাইনালে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইনালে ঢাকা-ছবি: শোয়েব মিথুন

walton

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারকে বলা হচ্ছিলো ফাইনালের আগে ফাইনাল। গেলবারে দুই ফাইনালিস্ট রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। তবে সেই ‘ফাইনাল’ আর ফাইনালের মতো হলো না। রংপুর রাইডার্সকে ৫ উইকেট হারিয়ে বিপিএল আসরে পঞ্চমবারের মতো ফাইনাল নিশ্চিত করে ঢাকা ডায়নামাইটস।
 

১৪৩ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার উপুল থারাঙ্গার উইকেট হারায় ঢাকা ডায়নামাইটস। দলীয় ৪১ রানে প্যাভিলিয়নে ফেরত যান আরেক ওপেনার সুনীল নারাইন। এরপর সাকিব ২৩ ও পোলার্ড ১৪ রান করে আউট হলে ৯১ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে গড়ে ঢাকা।

চাপ আরও বাড়ে রনি তালুকদার ব্যক্তিগত ৩৪ রান করে রানআউট হলে। তবে এরপর জয়ের বাকি কাজটুকু সহজ করে দেন আন্দ্রে রাসেল। ১৯ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেললে ২০ বল হাতে রেখে জয় নিশ্চিত করে ঢাকা ডায়নামাইটস।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার নাদিফ চৌধুরী ও ক্রিস গেইল। ৪ ওভারে ৪২ রান আসে এদুজনের ব্যাট থেকে। নাদিফ ১৩ বলে ২৭ রান করে শুভাগত হোমের বলে আউট হন। এরপরই রংপুরের ইনিংসের লাগাম টেনে ধরেন রুবেল হোসেন।খেলা শেষে মাঠে দুই অধিনায়কের আলোচনা। ছবি: শোয়েব মিঠুনআবারও ব্যাট হাতে ব্যর্থ বড় স্কোর গড়ার ট্রামকার্ড ক্রিস গেইল। ইনিংসের পঞ্চম ওভারে প্রথম বলে উইকেটরক্ষক সোহানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান গেইল। পরে বলেই রাইলি রুশোকে আউট করেন রুবেল। ৪৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। চতুর্থ উইকেটে অবশ্য প্রতিরোধ গড়েন মোহাম্মদ মিঠুন ও রবি বেপারা। ৬৪ রানের জুটি গড়ে রংপুরকে ম্যাচে রাখেন তারা।কাজী অনিকের বলে মিঠুন ২৭ বলে ৩৯ রান করে আউট হন।

এরপরই ঘটে ছন্দ পতন। ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনো ব্যাটসম্যানই টিকতে পারেনি। রবি বোপারা ৪৩ বলে ৪৯ রানে ইনিংস খেলে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হলে ১৯.৪ বলে ১৪২ রানে অল আউট হয়। ঢাকা ডায়নামাইটসের রুবেল হোসেন ২৩ রানে ৪ উইকেট নেন।

আগামী শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) ফাইনালে ঢাকা ডায়নাইটের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘন্টা, ফেব্রুয়ারি ০৬
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
Nagad
পাহাড় কাটার দায়ে ৮ লাখ টাকা জরিমানা
৩ মাস ২০ দিন পর আবুধাবিতে বিমানের ফ্লাইট
৪ সপ্তাহের মজুরি পেলেন খুলনার ৮ পাটকলের শ্রমিক
সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে বিশুদ্ধ পানি বিতরণ
এই ঈদেও কোলাকুলি-হাত মেলানো বারণ


সিলেটে একসঙ্গে অক্সিজেন সাপোর্ট পাবেন ৫০০ রোগী
চাকরি স্থায়ীকরণসহ ৪ দফা দাবি সিএইচসিপিদের 
বিউবো প্রধান প্রকৌশলীকে গ্রাহকের ভোগান্তি নিরসনের আহ্বান
ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ড: ১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা
হাটে পশু কিনতে দু’জনের বেশি নয়: স্বাস্থ্য সেবা বিভাগ