পরিবর্তনের জোয়ারে ভেসে গেলেন লঙ্কান অধিনায়কই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাদ চান্দিমাল। ছবি: সংগৃহীত

একদিকে শ্রীলঙ্কা ক্রিকেটে চলছে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে টানাপোড়েন। তিনি থাকছেন নাকি দায়িত্ব ছাড়বেন তাই নিয়ে চলছে আলোচনা! অন্যদিকে দক্ষিন আফ্রিকার বিপক্ষে টেস্ট দল থেকে বাদ পড়ে গেলেন অধিনায়ক দীনেশ চান্দিলাম।

অনেকদিন থেকেই চান্দিমালের ব্যাটে রান নেই। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে একেবারেই যা-তা অবস্থা। দুই টেস্টের চার ইনিংসে তার রান ৫, ০, ১৫ ও ৪। সবশেষ ৫ টেস্টে হাফসেঞ্চুরি মাত্র একটি। 

চান্দিমালের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবানে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে।

এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ১৭ জনের এই স্কোয়াডে করা হয়েছে বড় ধরনের পরিবর্তন। ১৭ জনের মধ্যে ৮ জনই পাঁচটি কিংবা তার কম টেস্ট খেলেছেন। এমনকি অভিষেকের অপেক্ষায় থাকা দুই ক্রিকেটারকেও ডাকা হয়েছে।

স্কোয়াডে জায়গা হয়নি অফস্পিনার দিলরুয়ান পেরেরা ও মিডল অর্ডার ব্যাটসম্যান রোশেন সিলভার। ডাক পেয়েছেন বামহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও পেসার মোহাম্মদ সিরাজ। ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা ও অশাধা ফার্নান্দো অভিষেকের অপেক্ষায় আছেন।

লাহিরু কুমারা, দুষমান্থে চামিরা ও নুয়ান প্রদীপ ইনজুরিতে থাকায় বাদ পড়েছেন। তাদের সঙ্গে ইনজুরিতে আছেন অ্যাঞ্জেলো ম্যাথুসও।  তবে পেসার সুরঙ্গ লাকমল ডারবান টেস্টের আগেই পুরোপুরি সুস্থ্য হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। পেসারদের তালিকায় আরো আছেন কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো ও চামিকা করুণারত্নে।

শ্রীলঙ্কার স্কোয়াড: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), লাহিরু থ্রিমান্নে, কুশাল সিলভা, কুশাল মেন্ডিস, কুশাল পেরেরা, মিলিন্দা শ্রীবর্ধনে, ধনঞ্জয়া ডি সিলভা, অশাধা ফার্নান্দো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরঙ্গ লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, চামিকা করুণারত্নে, মোহামেদ সিরাজ, লাকসান সান্দাকান ও লাসিথ এম্বুলদেনিয়া।

বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা ফেব্রুয়ারি ০৬, ২০১৯
এমকেএম

চ্যাম্পিয়ন্স লিগে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির জয়
শ্রদ্ধাভরে ভাষাশহীদদের স্মরণ করছে জাতি
অগ্নিনির্বাপণ-উদ্ধারকাজে বিমান বাহিনী
জাবিতে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
জব্বারের রক্তে উত্তাল ময়মনসিংহ


ফেব্রুয়ারি এলেই কদর বাড়ে সালাম নগরের!
প্রাপ্য সম্মান চায় ভাষাশহীদ জব্বারের পরিবার
চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিলো ৫১ প্রাণ
আগুন বেশি ছড়িয়েছে কারখানার দাহ্য পদার্থের কারণে 
সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা