হোম গ্রাউন্ডে শেখ রাসেলের বাজিমাত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খেলোয়াড়দের উল্লাস। ছবি: বাংলানিউজ

সিলেট: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল সিলেট পর্বে নিজেদের মাঠে প্রথম ম্যাচে দাপুটে জয় তুলে নিল শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। উদ্বোধনী ম্যাচে বাজিমাত করে ৩-০ গোলে বড় জয় তুলে নিয়ে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডকে ধরাশায়ী করে তারা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচে শেখ রাসেলকে সহজ জয় পাইয়ে দেন তিন বিদেশি খেলোয়াড় নাইজেরিয়ান রাফায়েল ওডইন ও উডোকা এলিসন এবং উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ আলিশার। 

এ জয়ের সুবাদে তিন ম্যাচের সবক’টিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো শেখ রাসেল ক্রীড়া চক্র।
 
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা উপহার দেয় দু’দলই। ম্যাচের ২ মিনিটের মাথায় মাঠের ডান প্রান্তে ফ্রি কিক পায় শেখ রাসেল ক্রীড়া চক্র। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল ডি সিলভার নেওয়া দুর্দান্ত শর্ট আত্মবিশ্বাসী হয়ে ফিরিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক সারোয়ার জাহান।
 
প্রথমার্ধের ৮ মিনিটের মাথায় ঘরের ছেলে বিপলুর দুর্দান্ত পাসে মাথা ছুঁইয়ে গোল করেন নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল ওডইন। গোল ফেরাতে মরিয়া হয়ে ওঠে ঢাকা মোহামেডান। বেশ কয়েকটি সুযোগও মিস করে তারা। খেলার ১৩ মিনিটের মাথায় শেখ রাসেলের ডিফেন্ডার ডিবক্সের সামান্য বাইরে অবৈধভাবে ফাউল করেন। এতে সুবিধাজনক স্থানে ফ্রি কিক পায় মোহামেডান। গাম্বিয়ান মিডফিল্ডার লেন্ডিং ডারবইর ফ্রি কিক গোলবারে লেগে ফিরে আসে। এরপর চলে আক্রমণ-পাল্টা আক্রমণ।

ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকে ডিবক্সের ভেতরে বল পেয়ে প্রথম শর্ট পোস্টে লেগে ফিরলেও পরের শর্ট জালে জড়াতে ভুল করেননি নাইজেরিয়ান উডোকা এলিসন। দু’গোল হজম করে প্রথমার্ধ শেষ করে মোহামেডান।
 
খেলার দ্বিতীয়ার্ধে চাপে থাকা মোহামেডানকে আরো চেপে ধরে শেখ রাসেল। পাল্টা কয়েকটি আক্রমণে গোলের দেখা না পেয়ে দিশেহারা মোহামেডান দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিটে উল্টো আরেক গোল হজম করে বসে।
 
ডিবক্সের ভেতর পাওয়া বল থেকে উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ আলিশারের শর্টে তৃতীয় গোলের দেখা পায় শেখ রাসেল। ফলে পুরো সময় শেষে ৩-০ গোলের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল।
 
এদিকে, সিলেট পর্বের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম। উদ্বোধন ঘোষণা শেষে দু’দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন অতিথিরা।
 
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কেন্দ্রীয় সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিমান চৌধুরী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াব্যক্তিত্ব রঞ্জিত দাস, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসলাম উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সিরাজ উদ্দিন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বিপিএল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে প্লাস্টিকের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট