ফাইনালে যেতে রংপুরের সংগ্রহ ১৬৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুরের রান তোলার দায়িত্বে ছিলেন রুশো ও হাওয়েল। ছবি: শোয়েব মিথুন

বেনি হাওয়েলের হাফসেঞ্চুরি ও রাইলে রুশোর অসাধারণ ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে এই সংগ্রহ পায় মাশরাফি ও তার দল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুই দল মুখোমুখি হয় আসরের প্রথম কোয়ালিফায়ারে। যেখানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ইতোমধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধন্ত নেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সোমবার (০৪ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ছয়টায়।

প্রথমে ব্যাটিংয়ে নামা রংপুরের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ১৭ রানে ওপেনার মেহেদি মারুফকে (১) সঞ্জিত সাহার ক্যাচে বিদায় করেন ওহাব রিয়াজ। পরে ব্যক্তিগত ৩ রান করে রান আউটের শিকার হন মোহাম্মদ মিঠুন।

পুরো টুর্নামেন্টে ফ্লপ ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল নিজেকে রানে ফেরাতে বেশ চেষ্টা করেন। যদিও ধীর ব্যাটিংয়েই রান তোলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ৪৪ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৬ করে মেহেদি হাসানের বলে মাঠ ছাড়া হন।হাফসেঞ্চুরি করেন বেনি হাওয়েল। ছবি: শোয়েব মিথুনসুবিধে করতে পারেননি রবি বোপারা। ৯ বল খেলে মাত্র ৩ রানে সঞ্জিতে শিকারে পরিণত হন। তবে ফর্মে থাকা রাইলে রুশো দলের রান এগিয়ে নিতে দারুণ ব্যাটিং করেন। মোহাম্মদ সাইফুদ্দিনের বলে আউট হওয়ার আগে ৩১ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪৪ করেন তিনি।

শেষ দিকে মারমুখী ব্যাটিং করা বেনি হাওয়েল তুলে নেন অসাধারণ এক হাফসেঞ্চুরি। শেষ পর্যন্ত তিনি ২৮ বলে ৩টি চার ও ৫টি ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন। নাহিদুল ইসলাম ৬ রানে অপরাজিত থাকেন।

কুমিল্লার বোলারদের মধ্যে একটি করে উইকেট পান সাইফ, মেহেদি, ওহাব রিয়াজ ও সঞ্জিত। 

এ ম্যাচে যে দল জিতবে, তারাই সরাসরি ফাইনালে খেলার যোগ্যতা অজর্ন করবে। তবে হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয়। 

দু’দলের গ্রুপ পর্বে এর আগের দু’বারের দেখায় দাপট দেখিয়েছিল রংপুর। এই মিরপুরের মাঠেই কুমিল্লাকে বিধ্বস্ত করেছিল মাশরাফিরা।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল রংপুর রাইডার্স
চ্যাম্পিয়ন্স লিগে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির জয়
শ্রদ্ধাভরে ভাষাশহীদদের স্মরণ করছে জাতি
অগ্নিনির্বাপণ-উদ্ধারকাজে বিমান বাহিনী
জাবিতে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
জব্বারের রক্তে উত্তাল ময়মনসিংহ


ফেব্রুয়ারি এলেই কদর বাড়ে সালাম নগরের!
প্রাপ্য সম্মান চায় ভাষাশহীদ জব্বারের পরিবার
চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিলো ৫১ প্রাণ
আগুন বেশি ছড়িয়েছে কারখানার দাহ্য পদার্থের কারণে 
সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা