মাধ্যমিকের প্রশ্নপত্রে মুশফিক-তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এশিয়া কাপে তামিম ইকবাল

গেলো এশিয়া কাপে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের দলের জন্য সাহসী কীর্তি এখনও মানুষের মুখে মুখে ফেরে। গুরুতর চোট নিয়েও দলের জন্য নামেন মাঠে। তাদের সেই দুঃসাহসী গাঁথা এবার উঠে এলো চলতি মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্রেও।

২০১৯ সালের বাংলা প্রথম পত্রে বহুনির্বাচনী প্রশ্নের একটি উদ্দীপক প্রশ্নে উঠে এসেছে মুশফিক-তামিমের এই বীরত্বের কথা। সেখানে বলা হয়েছে, ২০১৮ সালের এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল ২ রান করে কবজিতে প্রচণ্ড আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যান। মাঠে মুশফিক যেন একাই রুখে দাঁড়ান শ্রীলঙ্কার বোলাদের বিরুদ্ধে। ক্রিজের অন্যপ্রান্তে যখন শেষ ব্যাটসম্যান আউট হন, তখন পুরো বিশ্বকে অবাক করে দিয়ে হাতে ব্যান্ডেজ বেঁধে মাঠে নামেন তামিম ইকবাল। এক হাতে ব্যাট চালিয়ে দেশের জয়ের আশা বাঁচিয়ে রাখেন।...সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় ওভারেই তামিমের বাঁহাতের আঙুলে বল লাগে। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার। নিয়ে যাওয়া হয় হাসপাতালে। একই ম্যাচে পাঁজরে বেশ ব্যথা নিয়েই খেলতে নামেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

নবম উইকেটের পতনের পর সবাই যখন ধরেই নেয় তামিম আর নামতে পারবেন না, ঠিক তখনই বাংলাদেশ ক্রিকেট ভক্তদের অবাক করে দিয়ে ব্যাট হাতে নামেন তিনি। দলও জয় পায় অপর প্রান্তে থাকা মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে।

যদিও ইনজুরি তামিমকে লম্বা সময় ভুগিয়েছে। প্রায় ৭ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হয় তামিমকে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট তামিম ইকবাল মুশফিকুর রহিম
চ্যাম্পিয়ন্স লিগে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির জয়
শ্রদ্ধাভরে ভাষাশহীদদের স্মরণ করছে জাতি
অগ্নিনির্বাপণ-উদ্ধারকাজে বিমান বাহিনী
জাবিতে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
জব্বারের রক্তে উত্তাল ময়মনসিংহ


ফেব্রুয়ারি এলেই কদর বাড়ে সালাম নগরের!
প্রাপ্য সম্মান চায় ভাষাশহীদ জব্বারের পরিবার
চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিলো ৫১ প্রাণ
আগুন বেশি ছড়িয়েছে কারখানার দাহ্য পদার্থের কারণে 
সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা