প্লে অফে যেতে ঢাকার প্রয়োজন ১২৪ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা-খুলনা। ছবি: শোয়েব মিথুন

জিতলে প্লে অফ। হারলে বাদ। উঠে যাবে রাজশাহী কিংস। এমন হিসেবের সামনে দাঁড়িয়ে খুলনার বিপক্ষে মাঠে নামে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। ব্যাট করে ১২৪ রানের লক্ষ্য দেয় ঢাকাকে।

ব্যাটিংয়ের শুরু থেকেই নিয়মিত বিরতিতে পড়তে থাকে খুলনার উইকেট। খুলনা প্রথম উইকেট হারায় ৮ রানে। পুরো টুর্নামেন্টেই দারুণ ব্যাটিং করা জুনায়েদ সিদ্দিকি এই ম্যাচে ফেরেন মাত্র দুই রানেই। রুবেল হোসেনের বলে আউট হয়ে ফেরেন তিনি।

ব্রেন্ডন টেইলর বড় স্কোরের আভাস দিলেও তা পারেননি। মাত্র ১৮ রানেই সাকিব আল হাসানের বলে ফেরেন। দলীয় স্কোরে ১০ রান যোগ হতে ফেরেন ডেভিড মালানও। ব্যক্তিগত ৭ রানে রুবেলের বলে ফেরেন তিনি।

খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কিছুটা সময় চেষ্টা করেই স্কোর বড় করতে পারেননি। তরুণ কাজী অনিকের বলে মাত্র ১৪ রানেই ফিরে যান তিনিও। মাত্র ১২ রানে সুনীল নারাইনের বলে ফিরে যান আল আমিনও।

অনেকটা সময় উইকেটে থেকে ফেরেন নাজমুল হোসেন শান্ত। সাকিবের বলে ২৪ রান করে ফেরেন তিনি। মাত্র ১২ রান করে দুর্ভাগ্যজনকভাবে রানআউট হয়ে ফেরেন তাইজুল ইসলাম।
শেষ পর্যন্ত শূন্য রানে অপরাজিত থাকেন জুনায়েদ খান।  

ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন সাকিব ও রুবেল। আর একটি করে নেন নারাইন ও অনিক।   

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের প্লে অফে খেলার জন্য এরই মধ্যে নিজেদের নিশ্চিত করে ফেলে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টরিয়ান্স ও চিটাগং ভাইকিংস। বাকি আছে আর এক দল। সেই একটি জায়গার জন্য অপেক্ষায় আছে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস। 

সেই লক্ষ্যেই শনিবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খুলনার মুখোমুখি হয় ঢাকা। 

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বিপিএল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট