বিপিএলে ক্রিকেট খেলা সহজ নয়: মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে গ্রুপ পর্বে শীর্ষে থেকে শেষ করেছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দাপুটে জয়ে কোয়ালিফায়ার পর্বের আগে নিজেদের ভাল ভাবেই সেরে নিয়েছে রংপুর।

বিপিএলের নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুই দল ফাইনালে খেলার জন্য দু’বার সুযোগ পেয়ে থাকে। কিন্তু তৃতীয় ও চতুর্থ দলের মধ্যে এলিমিনিটের ম্যাচে যে দল হারবে, তারাই বিদায় নেবে। আর জয়ী দলের সঙ্গে শীর্ষ দুই দলের মধ্যে যারা হারবে, তাদের খেলা হবে।

ম্যাচ শেষে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘ফাইলালে ওঠার জন্য দুইবার সুযোগ পাবো এটা ইতিবাচক। তবে কুমিল্লা খারাপ দল নয়। আর বিপিএলে খেলাটা এখন সহজ নয়।’

মিরপুরের উইকেট নিয়ে তিনি আরও বলেন, ‘মিরপুরের উইকেটে বল করে বোলারা কিছু শিখবে না। চট্টগ্রাম কিংবা সিলেটের উইকেটে বল করে বোলাররা নিজেদের মূল্যায়ন করতে পারবে। ’

শনিবার (০২ ফেব্রুয়ারি) শীর্ষস্থান নিশ্চিতের ম্যাচে ব্যাটিং করতে নেমে রীতিমত নুয়ে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাশরাফি বিন মর্তুজা, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং তোপে ৭২ রান তুলতেই গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস। আর এই রান তুলতে নেমে মাত্র ৯.৩ বল খেলে ৯ উইকেট জয় তুলে শীর্ষে পৌঁছায় মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৯
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট