আলভেসের বিকল্প খুঁজে পেয়েছে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিলের এমারসন-ছবি: সংগৃহীত

মেসি-আলভেস জুটির অসামান্য সব স্মৃতি বার্সাভক্তদের এত সহজে ভোলার কথা নয়। রাইটব্যাক হয়েও মেসিকে বল জোগানোর অসাধারণ ক্ষমতা ছিল ব্রাজিলিয়ান তারকার। আবার রক্ষণেও ছিলেন অনন্য। তার বিদায়ের পর সার্জি রবার্তোকে দিয়ে সেই অভাব পূরণের চেষ্টা করেছেন কোচ আর্নেস্তো ভালভার্দে। পর্তুগিজ তারকা নেলসন সেমেদোকেও একই উদ্দেশ্যে আনা হলেও কাজের কাজটাই হয়নি। দুজনের কেউই পিএসজি তারকা আলভেসের বিকল্প হতে পারেননি।

রাইটব্যাকের অভাব পূরণ করতে সর্বশেষ দানি আলভেসের স্বদেশী এক তরুণকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। শীতকালীন দলবদলের শেষ দিনে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) অ্যাটলেটিকো মিনেইরো থেকে রাইটব্যাক এমারসনকে দলে টেনেছে কাতালান জায়ান্টরা। ১৯ বছর বয়সী এই ফুটবলারের মাঝে আলভেসের ছায়া খুঁজে পাওয়ার কথা জানিয়ে নিজেদের ওয়েবসাইটে তাকে ‘আগামীর দানি আলভেস’ আখ্যা দিয়েছে বার্সা।

ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের সদস্য এমারসনকে অ্যাটলেটিকো মিনেইরোর কাছ থেকে ১২ মিলিয়ন ইউরোতে কিনেছে বার্সেলোনা। তবে এখনই মেসিদের সঙ্গে মাঠে নামার সুযোগ পাচ্ছেন না তিনি। আপাতত তাকে ধারে রিয়াল বেতিসে পাঠিয়ে দেওয়া হবে। তাকে কেনার অর্থও ভাগ করে খরচ করেছে দুই ক্লাব।

২০২১ সালের জুন পর্যন্ত ধারে বেতিসের হয়ে খেলবেন এমারসন। সেসময় তাকে দলে নিতে বার্সার খরচ হবে মাত্র ৬ মিলিয়ন ইউরো। সেই সঙ্গে বাড়তি বোনাসও থাকছে। তবে ভবিষ্যতে তাকে কোথাও বেচে দিতে চাইলে সেই অর্থের একটা ভাগ পাবে বেতিস। চুক্তিতে এরকমটাই বলা আছে।

ধারের অধ্যায় শেষ হলে বার্সা যদি তাকে না নিতে চায় সেক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ অর্থ দিয়ে রেখে দিতে পারবে বেতিস। 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমএইচএম

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট