রোচ-গ্যাব্রিয়ালে লণ্ডভণ্ড ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড টেস্ট। ছবি: সংগৃহীত

walton

প্রথম ম্যাচে ৩৮১ রানে লজ্জাজনক হারের পর ইংল্যান্ডের সামনে ঘুরে দাঁড়ানো ছাড়া আর কোনো পথ ছিল না। কিন্তু দ্বিতীয় টেস্ট একই অবস্থার আভাস দিচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে উইন্ডিজরা যে কতটা ভয়ংকর তা হাড়ে হাড়ে টের পাচ্ছে ইংলিশরা।

একে সবুজ ঘাস তার ওপর উইকেটে অসমান বাউন্স। আর এই উইকেটে স্বাগতিক কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েলের দুর্দান্ত বোলিং। আর এতেই প্রথম ইনিংসে মাত্র ১৮৭ রানেই শেষ ইংলিশদের সব ব্যাটসম্যান। প্রথম দিন শেষে কোনো উইকেট না হারিয়ে দলীয় ৩০ রানে অপরাজিত আছেন দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট (১১) ও জন ক্যাম্পবেল (১৬)।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনে উইন্ডিজ বোলাররা দাপট দেখালেও দিনের শেষে ২১ ওভার ব্যাট করেও কোনো উইকেট না হারিয়েই ব্যাট করে গেছে উইন্ডিজের দুই ওপেনার। সফলতা পায়নি ইংল্যান্ডের কোনো বোলার।

টস হেরে ব্যাট করতে নামা থেকেই উইন্ডিজ বোলারদের তোপের মুখে পরে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। ৯৩ রানের মধ্যেই বিদায় হন ইংল্যান্ডের প্রথম ছয় ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড টেস্ট। ছবি: সংগৃহীত

একদিক থেকে নিয়মিত বিরতিতে উইকেট পতন হলেও টিকে থাকেন জনি বেয়ারস্টো। একমাত্র এই ব্যাটসম্যানই উইন্ডিজ বোলারদের ভোগাতে সক্ষম হন। পুরো দলের করা ১৮৭ রানের মধ্যে তার ব্যাট থেকেই আসে ৫২ রান। যা দলের দ্বিতীয় সর্বোচ্চ।

ইংলিশদের সম্মানজনক স্থানে নিয়ে যাওয়ার সবচেয়ে বড় অবদান মঈন আলীর। তার ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৬০ রান। এই দুজন ছাড়া বেন ফোকসের ব্যাট থেকে আসে ৩৫ রান। ছাড়া বলার মতো স্কোর নেই আর কারও নামের পাশে।
     
দুর্দান্ত ছন্দে থাকা পেসার কেমার রোচ একাই নেন ৪ উইকেট। বিনিময়ে দেন ৩০ রান। পেসার গ্যাব্রিয়েল নেন ৪৫ রানে ৩ উইকেট। এছাড়া দুটি নেন আলজারি জোসেফ ও একটি নেন জেসব হোল্ডার।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট ইংল্যান্ড
শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হলে অর্থ সহায়তা দেওয়ার হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু