১০ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমার জুনিয়র- ছবি: সংগৃহীত

প্যারিস সেইন্ট জার্মেইয়ের চ্যাম্পিয়নস লিগ ভাগ্য অনেকটা অনিশ্চয়তায় পড়ে গেল। দলের সবচেয়ে বড় তারকা নেইমারকে ছাড়াই ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করতে হবে টমাস টুখেলের শিষ্যদের। কেননা গত ২৩ জানুয়ারির ম্যাচে পাওয়া পায়ের চোটে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।

স্ত্রাসবুর্গের বিপক্ষে ফ্রেঞ্চ কাপে শেষ ষোলোতে ২-০ গোলে জেতা ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান নেইমার। এরপর পায়ে ব্যথা নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। সেসময়ই ধারণা করা হয়েছিল চোট গুরুতর। অবশেষে সেটাই বাস্তব হলো।

নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসালে চিড় ধরা পড়েছে। গত বছর এই চোটেই তার বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল। সেবার অবশ্য অস্ত্রোপচার করার ৯৮ দিন পর ফিরেছিলেন। খেলেছিলেন বিশ্বকাপও। তবে এই সময়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামা হয়নি তার।

এবারের চোটে ১০ সপ্তাহের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন নেইমার। তার মানে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি মিস করবেন তিনি। তবে এপ্রিলে অনুষ্ঠেয় কোয়ার্টার ফাইনালে ফেরার সম্ভাবনার কথা জানিয়েছে সিডনি মর্নিং হেরাল্ড।

তবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসজি জানিয়েছে, বিশ্বের স্বনামধন্য বিশেষজ্ঞদের পরামর্শে নেইমারকে এবার অস্ত্রোপচারের ঝক্কি সামলাতে হবেনা। এছাড়া এই ঘোষণায় নেইমারের কোপা আমেরিকায় খেলা নিয়ে যে ধোঁয়াশা ছিল তাও অনেকটা কেটে গেল।

আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউয়ের মোকাবেলা করবে পিএসজি। ফিরতি লেগ প্যারিসে অনুষ্ঠিত হবে ৬ মার্চ।

ফরাসি লিগ ওয়ানে ২০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে এরইমধ্যে শীর্ষ স্থান প্রায় নিশ্চিত করে ফেলেছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লিলে তাদের চেয়ে দুই ম্যাচ বেশি খেলেও পিছিয়ে আছে ১৩ পয়েন্টের ব্যবধানে।

চলতি মৌসুমে এমনিতেই কুঁচকির ইনজুরিতে ভুগেছেন নেইমার। তবে তা সত্ত্বেও তার পা থেকে এসেছে ১৩ টি লিগ গোল। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে করেছেন ৫ গোল।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল
চ্যাম্পিয়ন্স লিগে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির জয়
শ্রদ্ধাভরে ভাষাশহীদদের স্মরণ করছে জাতি
অগ্নিনির্বাপণ-উদ্ধারকাজে বিমান বাহিনী
জাবিতে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
জব্বারের রক্তে উত্তাল ময়মনসিংহ


ফেব্রুয়ারি এলেই কদর বাড়ে সালাম নগরের!
প্রাপ্য সম্মান চায় ভাষাশহীদ জব্বারের পরিবার
চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিলো ৫১ প্রাণ
আগুন বেশি ছড়িয়েছে কারখানার দাহ্য পদার্থের কারণে 
সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা