কোনো প্রতিযোগিতাকেই ছাড় দেয় না বার্সা: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোনো প্রতিযোগিতাকেই ছাড় দেয় না বার্সা: মেসি-ছবি: সংগৃহীত

সেভিয়ার দল হিসেবে বেশ শক্তিশালী। তবে তাদের বিপক্ষেই কিনা কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে হালকা মেজাজের বার্সেলোনাকে দেখা গেল। ফলাফলটাও যে ভালো হয়নি। একেবারে ২-০ গোলের হার। যার কারণে কাতালান জায়ান্টদের শুনতে হয় সমালোচনা। যে এই টুর্নামেন্টকে হয়তো তারা শক্তভাবে নেয়নি।

শঙ্কা জাগে স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্টে হয়তো বাদ পড়ে যাচ্ছে বার্সা। কিন্তু কিসের কী, ঘরের মাঠে দ্বিতীয় লেগে বীরদর্পে ফিরে আসে দলটি। আর ম্যাচ শেষে দলের সেরা তারকা লিওনেল মেসি জানিয়ে দিলেন, তার দল কোনো প্রতিযোতাকেই ছাড় দেয় না।

বুধবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জয় পায় বার্সা। যেখানে দুই লেগ মিলিয়ে ৬-৩ অ্যাগ্রিগেটে সেমিফাইনাল নিশ্চিত করে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। জোড়া গোল করেন ফিলিপ কুতিনহো। এছাড়া একটি করে গোলের দেখা পান ইভান রাকিটিচ, সার্জিও রোবের্টো, লুইস সুয়ারেজ ও মেসি।

এদিকে সম্প্রতি মেসি তার ছেলে থিয়াগোর সমালোচনারও শিকার হন। তিনি জানান, ছেলের মতে বার্সা লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ ছাড়া অন্য টুর্নামেন্টগুলো ছেড়ে দিচ্ছে।

এদিন অবশ্য ম্যাচ জয়ের পর মেসি বলেন, ‘এমনটি বলা হয়েছে আমরা কাপ (কোপা দেল রে) ছেড়ে দিচ্ছি অথবা আমাদের এটার দরকার নেই। অথবা আমার কথার ভুল ব্যখ্যা দেওয়া হয়েছে।’

‘আমাদের দল তিনটি প্রধান প্রতিযোগিতায় লড়াই করতে চায়। এটাই বার্সা প্রতি বছরের কাজ। আমরা কোনো কিছুকেই ছাড় দেই না।’

এদিকে কিছুদিন থেকে অফফর্মে যাওয়া ব্রাজিলিয়ান তারকা কুতিনহো এদিন জোড়া গোল করে নিজের সেরাটা দেখিয়েছেন। যদিও প্রথম গোলটি তিনি এক কথায় মেসির কল্যাণেই পেয়েছেন। কেননা বার্সা পেনাল্টি লাভ করলে সেখান থেকে আর্জেন্টাইন অধিনায়ক গোল না করে কুতিনহোর দিকে বল এগিয়ে দেন।

ম্যাচ শেষে অবশ্য মেসির প্রশংসা করতে ভোলেননি কুতিনহো, ‘লিওর (মেসি) আচরণ প্রমাণ করেছে, সে কতটা মহৎ। আমি তাকে ধন্যবাদ জানাই, আমাকে পেনাল্টি কিক দেওয়ার জন্য। দলের আত্মবিশ্বাস বাড়াতে এটা দারুণ কার্যকরী কাজ।’

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট