এমবাপ্পে-কাভানির হ্যাটট্রিকে পিএসজির ৯ গোলের উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পে ও এডিনসন কাভানির হ্যাটট্রিকে গুইনগ্যাম্পকে একেবারে ৯-০ ব্যবধানে ধসিয়ে দিল প্যারিস সেন্ট জার্মেই। জোড়া গোল করেন বিশ্রাম থেকে ফেরা নেইমারও। অন্য গোলটি আসে তমা মুনিয়েরের পা থেকে।

ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে লিগ ওয়ানের ম্যাচে গুইনগ্যাম্পের বিপক্ষে এদিন প্রতিশোধও নিল। কেননা এই দলের কাছে হেরেই ফরাসি লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল টমাস টুখেলের শিষ্যরা।

এদিন গোলের শুরুটা করেন নেইমার। ১১ মিনিটে ব্রাজিলিয়ান তারকা দলের হয়ে লিড নেন। তবে বিরতির আগে নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপ্পে। ৩৭ ও ৪৫ মিনিটে তিনি গোল দুটি করেন।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে পিএসজি। যেখানে ৫৯, ৬৬ ও ৭৫ মিনিটে হ্যাটট্রিক করেন বসেন উরুগুয়ে তারকা কাভানি। মাঝে ৬৮ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন নেইমার। আর ৮০ মিনিটে কাভানির দেখাদেখি হ্যাটট্রিক করেন তরুণ এমবাপ্পেও। তবে ৮৩ মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মুনিয়ের।

এবারের লিগে নেইমার-কাভানি-এমবাপ্পে ত্রয়ী মিলে এখন পর্যন্ত ৪৪টি গোল করলেন। এমবাপ্পে ১৭ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা কাভানির গোল ১৪টি। নেইমারের গোল ১৩টি।

এদিকে ১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষেই রয়েছে টুখেলের শিষ্যরা। ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, ২০ জানুয়ারি, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে প্লাস্টিকের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট