নতুন মাইলফলক ছুঁলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহেন্দ্র সিং ধোনি-ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে ১০ হাজার রানের মাইলফলক ছুঁলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেটে মাত্র পঞ্চম ক্রিকেটার হিসেবে এই কীর্তিতে নাম লেখালেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ধোনির ঝুলিতে অবশ্য আরও আগেই যুক্ত হয়েছে ওয়ানডেতে ১০ হাজার রানের কীর্তি। কিন্তু এর মধ্যে ১৭৪ রান তিনি করেছিলেন এশিয়ান একাদশের হয়ে। সেই শূন্যতাও পূর্ণ করলেন ভারতের হয়ে বিশ্বকাপজয়ী এই সাবেক অধিনায়ক।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার (১২ জানিয়ারি) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ধোনি। ম্যাচ শুরুর আগে তার নামের পাশে ৯ হাজার ৯৯৯ ওয়ানডে রান যুক্ত ছিল। ১০ হাজার রান ছুঁতে তার লাগে ঠিক ৭ বল।

আজকের ম্যাচে অজিদের দেওয়া বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ৪ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। এরপর ক্রিজে নেমে ৫১ রানের ইনিংস খেলার পথে ভারতের হয়ে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমাও জুটিয়েছেন ধোনি। তার আগে এই তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে নাম লিখিয়েছেন শচিন টেন্ডুলকার (১৮ হাজার ৪২৬), সৌরভ গাঙ্গুলী (১১ হাজার ২২১), রাহুল দ্রাবিড় (১০ হাজার ৭৬৮), বিরাট কোহলি (১০ হাজার ২৩৫)।

এছাড়া ৫০-এর কাছাকাছি গড় নিয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ১২তম স্থানে চলে এসেছেন ধোনি। আর উইকেটরক্ষকদের তালিকায় লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের মাইলফলকে পা রাখার কীর্তি গড়লেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
লক্ষ্মীপুরে সাত দিনে সড়কে ঝরলো ১১ প্রাণ
নেভাল একাডেমিতে নিয়োগ
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’
৯৯৯ এ ফোনের পর গৃহবধূর মরদেহ উদ্ধার করলো পুলিশ
আমি সুর পাল্টাবো না, ব্যবসায়ীদের বাণিজ্যমন্ত্রী