php glass

বিশ্বকাপজয়ী পাভার্ডের নতুন ঠিকানা বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেঞ্জামিন পাভার্ড-ছবি: সংগৃহীত

walton

পাঁচ বছরের চুক্তিতে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা বেঞ্জামিন পাভার্ড। পরবর্তী মৌসুমের জন্য রিলিজ ক্লজের ৩৫ মিলিয়ন ইউরো পরিশোধ করে তাকে দলে ভেড়ানোর প্রস্তুতি নিয়ে রেখেছে বাভারিয়ানরা।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনাল ম্যাচ জয়ে বড় ভূমিকা রেখেছেন ২২ বছর বয়সী পাভার্ড। শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে অবিশ্বাস্য এক গোল করে সবার নজর কাড়েন তিনি। ম্যাচে যখন ২-২ গোলে সমতা বিরাজ করছিল, ঠিক সেসময় আর্জেন্টাইন গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিকে বোকা বানিয়ে দুর্দান্ত এক ভলিতে দলকে এগিয়ে দেন পাভার্ড।

আর্জেন্টিনার বিপক্ষে করা ওই গোলটি ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে পেছনে ফেলে দর্শকদের ভোটে টুর্নামেন্টের সেরা গোলের স্বীকৃতি পেয়েছে।
 
বর্তমানে লিগ টেবিলের ১৬তম স্থানে থাকা বুন্দেসলিগার দল স্টুটগার্টের হয়ে খেলছেন এই সেন্টার-হাফ। চলতি মৌসুম শেষে ২০১৯ সালের ১ জুলাই আনুষ্ঠানিকভাবে বায়ার্নের সদস্য হবেন তিনি।

বুন্দেসলিগার দ্বিতীয় পর্বের জন্য প্রস্তুতি সারতে বর্তমানে কাতারের রাজধানী দোহায় অবস্থান করছে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নিকো কোভাসিচের শিষ্যরা। বিগত ৮ মৌসুমে এই প্রথম পিছিয়ে থেকে ছুটি কাটিয়েছে দলটি। শীর্ষে থাকা ডর্টমুন্ডের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বেপরোয়া গাড়ি চালানোর অসংখ্য অভিযোগ পারভেজের বিরুদ্ধে
রুয়েট শিক্ষককে লাঞ্ছনা, ৩ যুবক গ্রেফতার
বিরল রোগে আক্রান্ত মাখন, অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা
ত্রিপুরা থেকে চা আমদানির মৌখিক আশ্বাস দিলেন শেখ হাসিনা
পদ্মাসেতু নির্মাণে সময় বেধে দিল সেতু কর্তৃপক্ষ


বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যার ঘটনায় আটক ১
হাসপাতালে কিশোরীর মরদেহ ফেলে পালিয়ে যাওয়ার সময় যুবক আটক
কাশ্মীরের পাশে মমতা, অটলের কবিতা উদ্ধৃত করে মোদিকে তোপ
নারায়ণগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার
অস্ত্রের মুখে স্কুলছাত্রীকে অপহরণ