টসে জিতে ফিল্ডিংয়ে রংপুর, একাদশে গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচের টসের মুহূর্ত-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম দুই ম্যাচে স্কোয়াডে থাকলেও একাদশে ছিলেন না ক্রিস গেইল। এই ম্যাচ দিয়ে একাদশে ফিরেছেন এই বাঁহাতি ক্যারিবীয় তারকা।

মঙ্গলবার (৮ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুই দল এখন পর্যন্ত ঝুলিতে পুরেছে ১টি করে জয়। অবশ্য রংপুর দুই ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে। আর কুমিল্লা নিজেদের প্রথম ম্যাচেই সিলেট সিক্সার্সকে হারিয়েছে।

এখন পর্যন্ত বিপিএলে ৮বার মুখোমুখি লড়াইয়ে নেমেছে রংপুর ও কুমিল্লা, যার মধ্যে ৫বারই জয়ের মুখ দেখেছে কুমিল্লা আর ৩টিতে জিতেছে রংপুর।

এবারের আসরে উদ্বোধনী ম্যাচেই মাঠে নামে রংপুর রাইডার্স। কিন্তু চট্টগ্রামের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচে হেরে যান মাশরাফিরা। দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সকে হারিয়ে অবশ্য জয়ের ধারায় ফিরেছে দল। প্রথম দুই ম্যাচে ৪৪ ও ৪০* রান করা ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা আজও দলের বড় ভরসা। এছাড়া প্রোটিয়া তারকা রাইলি রুশো দ্বিতীয় ম্যাচেই ৫২ বলে ৭৬ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছেন। 

তবে রংপুরের একাদশে সবচেয়ে বড় অন্তর্ভুক্তি হতে পারেন ক্রিস গেইল। প্রথম দুই ম্যাচে মাঠে নামতে না পারলেও এই ম্যাচ দিয়েই এবার মাঠে নামছেন এই ক্যারিবীয় ব্যাটিং দানব। এছাড়া দলের অধিনায়ক মাশরাফি, বেনি হওয়েল ও শফিউল ইসলামকে নিয়ে সাজানো পেস অ্যাটাকও বেশ গোছানো। 

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই জয় পাওয়ায় কুমিল্লা এই ম্যাচে সুবিধাজনক অবস্থানে থাকবে। তবে সিলেটের বিপক্ষে তাদের জয়টা অবশ্য সহজে আসেনি। শেষের দিকে পাকিস্তানী অলরাউন্ডার শহীদ আফ্রিদির ঝড়ো ব্যাটিংয়ে জয় পেয়েছেন স্টিভেন স্মিথরা। তবে কুমিল্লার জন্য সুখবর তাদের অন্যতম সেরা তারকা তামিম ইকবাল ফর্মে আছেন। আগের ম্যাচে ৩৪ বল খেলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন এই টাইগার ওপেনার। তবে ২৫ বলে ৩৯ রানের ইনিংস খেলে মূল কাজটা করেছিলেন আফ্রিদি। এই দুজন ছাড়া স্মিথ ও শোয়েব মালিকও যদি আজকের ম্যাচে ফর্মে ফেরেন তাহলে জয় পাওয়া সহজ হবে কুমিল্লার জন্য।

রংপুর রাইডার্সের একাদশ
মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রাইলি রুশো, ক্রিস গেইল, মেহেদি মারুফ, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), রবি বোপারা, নাজমুল ইসলাম, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, বেনি হওয়েল, সোহাগ গাজী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের একাদশ
তামিম ইকবাল, এভিন লুইস, ইমরুল কায়েস, স্টিভ স্মিথ (অধিনায়ক), শোয়েব মালিক, আনামুল হক, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, মোহাম্মদ শহীদ ও আবু হায়দার।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি