স্মিথদের ১২৮ রানের লক্ষ্য দিলো ওয়ার্নারের সিলেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে যে ক'জন বিশ্বতারকার নাম আলোচনায় তাদের মধ্যে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার সবার উপরে। বিপিএলের দ্বিতীয় দিনই (৬ জানুয়ারি) মুখোমুখি হলেন এই দুই মহা তারকা। কিন্তু রোববার দুপুর ১২.৩০ মিনিটে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গ্যালারি দেখে তা বোঝার উপায় নেই। সিলেট সিক্সার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচে গ্যালারি বলতে গেলে পুরোটাই ফাঁকা।

টস করতে নামেন কুমিল্লার অধিনায়কের দায়িত্ব পাওয়া স্মিথ। টস জিতে ফিল্ডিংয়ের ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। দুপুরের ময়েশ্চার মিশ্রিত উইকেটে লিটন দাসকে নিয়ে ব্যাটিংয়ে নামেন ওয়ার্নার। কিন্তু ইনিংসের মাত্র দ্বিতীয় ওভারেই শূন্য রানে ফেরেন লিটন। মেহেদি হাসানকে তুলে মারতে গিয়ে স্মিথের হাতে ধরা পড়েন বাংলাদেশি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

কিন্তু ক্রিকেট সমর্থকদের চোখ তখনও আটকে কী করেন ওয়ার্নার তাই দেখার জন্য। কিন্তু এক কথায় হতাশই করলেন অস্ট্রেলিয়ান এই তারকা ক্রিকেটার। পঞ্চম ওভারে মেহেদির বলে রান নিতে গিয়েই বাধান বিপত্তি। নিজের প্রান্ত থেকে ওয়ার্নার বের হয়ে গেলেও অপর প্রান্তে থেকে যান তৌহিদ হৃদয়। আর এতেই রান আউট হয়ে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। ১৩ বলে ১৪ রান করে ফেরেন তিনি।

দলীয় রান ৪৬ হতেই ফেরেন ১৬ বলে ১৯ রান করা আফিফ হোসেনও। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে ফেরেন তিনি। হৃদয়ও ফিরতে সময় নেননি।  ২৪ বলে ৮ রান করেই বিদায় নেন ।

ইনিংস বড় করার আভাস দিলেও বেশি সময় উইকেটে থাকতে পারেননি সাব্বির রহমানও। মাত্র ৫ বল খেলে ৭ রান করে মেহেদির বলে ফেরেন এই হার্ডহিটার। শেষের দিকের ব্যাটসম্যানরা কিছুটা সময় চেষ্টা করেও দলকে ১২৭ রানের বেশি টেনে নিতে পারেননি।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন নিকোলাস পোরান (২৬ বলে ৪১), এছাড়া ২০ বলে ১৯ রান করেন অলোক কাপালি।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘন্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এমকেএম/এমএইচএম

লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি