রাজশাহীকে ১৯০ রানের টার্গেট দিলো ঢাকা ডায়নামাইটস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাজাই-নারাইনের ব্যাটে বড় সংগ্রহ পেয়েছে ঢাকা ডায়নামাইটস-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই, সুনিল নারাইন আর শেষে শুভাগত হোমের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ১৮৯ রান সংগ্রহ করেছে ঢাকা ডায়নামাইটস।

শনিবার (৫ জানুয়ারি) বিপিএলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচের শুরুতেই ব্যাটসম্যানদের ব্যাটে স্ট্রোকের ফুলঝুরি ছুটতে দেখা গেল। অথচ প্রথম ম্যাচে রান পেতে রীতিমত যুদ্ধ করেছেন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যানরা। দ্বিতীয় ম্যাচেই সেই চিত্র পাল্টে গেল। ব্যাট হাতে শুরুতেই ঝড় তুললেন ঢাকা ডায়নামাইটসের দুই ওপেনার হজরতুল্লাহ জাজাই ও সুনিল নারাইন। দুজনে মিলে ১১৬ রানের জুটি গড়ে ঢাকাকে বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন।

ঢাকার ওপেনার জাজাই একাই করেন ৭৮ রান। অভিষেকেই ফিফটির দেখা পেয়েছেন এই আফগান। ২২ বলেই তুলে নিয়েছেন এই ফিফটি। এর মাঝে ঢাকার পেসার আলাউদ্দিন বাবুর এক ওভারে ৩ চার ও ১ ছক্কায় তুলে নিয়েছেন ২০ রান। শেষ পর্যন্ত তাকে আউট করে রাজশাহী শিবিরে স্বস্তি ফেরান অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে আউট হওয়ার আগে ৪ চার ও ৭ ছক্কায় ১৯০.২৪ স্ট্রাইক রেটে দলের স্কোরে ৭৮ রান যোগ করেছেন জাজাই। 

জাজাইয়ের বিদায়ের আগেই অবশ্য ২৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৮ রান করে মোহাম্মদ হাফিজের শিকার হন নারাইন। ১২৪ রানে ২ উইকেট হারানো ঢাকা পরপর সাকিব আল হাসান (২) ও কাইরন পোলার্ডের উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায়। তবে উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও শুভাগত হোম অপরাজিত থেকে দলকে ১৮৯ রানের বড় সংগ্রহ এনে দেন। ১৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন রাসেল। তবে শেষে মূল ঝড়টা তোলেন শুভাগত। মাত্র ১৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি। মূলত এই দুজনের শেষের ঝড়েই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে ঢাকা।

অপরদিকে বাজে ফিল্ডিং আর বাজে বোলিংই ডুবিয়েছে রাজশহী কিংসকে। কমপক্ষে ৫টি ক্যাচ মিস করেছেন রাজশাহীর ফিল্ডাররা। আর বল হাতে অকাতরে রান বিলিয়েছেন মিরাজ ও বাবু। মিরাজ ৩ ওভারে ৩৮ রান খরচে ১ উইকেট আর ৩ ওভারে ৫৩ রান খরচ করে কোনো উইকেটের দেখা পাননি বাবু। অন্যদিকে ৩ ওভারে মাত্র ১৫ রানে ১ উইকেট পাওয়া হাফিজকে কেন শেষ ওভার করতে দেওয়া হলো না সেটাও এক অবাক করা বিষয়। এছাড়া ৩ ওভারে ২৩ রানে ২ উইকেট নেওয়া স্পিনার আরাফাত সানিকেও চার ওভারের কোটা পূর্ণ করতে দেয়নি রাজশাহী।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি