সিলেট সিক্সার্সের নেতৃত্বে ওয়ার্নার, জিততে চান শিরোপা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আনুষ্ঠানিকভাবে অধিনায়ক ঘোষণার মুহূর্তে হেড কোচ ওয়াকার ইউনুসের সঙ্গে ওয়ার্নার-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

এবারই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলবেন বিধ্বংসী অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। আর অভিষেকেই ফ্র্যাঞ্চাইজির অধিনায়কের দায়িত্ব কাঁধে তুলে নিলেন তিনি। প্রথম অংশগ্রহণেই বাজিমাত করতে চান অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক। শিরোপা জেতাতে চান সিলেট সিক্সার্সকে।

আগেরদিন ঢাকায় পা রেখে আজ বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে সিলেট সিক্সার্সের অনুশীলন করেন ওয়ার্নার। এরপর আনুষ্ঠানিকভাবে দলের অধিনায়ক ঘোষণার সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে কথা বলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

দলের অনুশীলন শেষে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে পরিচয় করিয়ে দেন সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত, ব্যবস্থাপনা পরিচালক মাশেদ আব্দুল্লাহ ও ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী ইয়াসের ওবায়েদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের হেড কোচ ও পেস বোলিং লিজেন্ড ওয়াকার ইউনুস।

ওয়ার্নারের অধিনায়কত্বে ২০১৬ সালে আইপিএলের চ্যাম্পিয়ন হয় সানরাইজার্স হায়দারাবাদ। কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়ানোর আগে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের দায়িত্বও ছিল তার কাঁধে। দীর্ঘ অভিজ্ঞতা কাজে লাগাতেই তার কাঁধে নেতৃত্বের ভার সঁপে দিয়েছে সিলেটের ফ্র্যাঞ্চাইজিটি।

সিলেট সিক্সার্সে নিজের পরিকল্পনা ও দল নিয়ে মতামত জানান ওয়ার্নার, 'এক ঝাঁক পরীক্ষিত দেশী-বিদেশী ক্রিকেটার দলে রয়েছে। দলের অনেকেই এ ফরম্যাটের জন্য বেশ অভিজ্ঞ, যারা পৃথিবীর নানান প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে অভ্যস্ত। আমার ব্যক্তিগত একটা লক্ষ্য আছে, বিপিএলে নিজের প্রথম অংশগ্রহণ স্মরণীয় করে রাখতে চাই। তাই শিরোপা জয়ই আমাদের মূল লক্ষ্য।'

বিপিএলের পঞ্চম আসরে দুর্দান্ত সূচনা করেও বেশি দূর যেতে পারেনি সিলেটের দলটি। প্রথম তিন ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স দেখায় সিলেটের ক্রিকেটাররা। এনে দেয় তিনটিতেই জয়। কিন্তু পরবর্তীতে সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেনি তারা। পরবর্তী ৯ ম্যাচের ৭টিতেই হেরে যায়। নতুন আসরে তাই ভালো কিছু করার লক্ষ্যে দল গড়েছে সিলেট।

এবারের বিপিএলে সিলেট সিক্সার্সের প্রথম ম্যাচের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৬ জানুয়ারি দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে এই দু’দল। 

সিলেট সিক্সার্সের স্কোয়াড:
নাসির হোসেন, সাব্বির রহমান, লিটন কুমার দাস, সোহেল তানভীর, ডেভিড ওয়ার্নার, সন্দীপ লামিচানে, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, তৌহিদ হৃদয়, ফ্যাবিয়ান অ্যালেন, মোহাম্মদ ইরফান, নাবিল সামাদ, এবাদত হোসেন, অলক কাপালি, জাকির আলী, গুলবাদিন নায়েব, আন্দ্রে ফ্লেচার, মেহেদি হাসান রানা, প্যাট ব্রাউন, নিকোলাস পুরান ও ইমরান তাহির।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’
৯৯৯ এ ফোনের পর গৃহবধূর মরদেহ উদ্ধার করলো পুলিশ
আমি সুর পাল্টাবো না, ব্যবসায়ীদের বাণিজ্যমন্ত্রী
মাধবপুরে ধর্ষণের অভিযোগে আটক ৩
চৌদ্দগ্রামে বিদেশি পিস্তলসহ এক ব্যক্তি আটক