আর্সেনালকে বিধ্বস্ত করে বছর শেষ করলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবার্তো ফিরমিনো-ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোর হ্যাটট্রিকে আর্সেনালকে গুড়িয়ে দিয়ে অপরাজিত থেকেই বছর শেষ করলো লিভারপুল। ৫-১ গোলে জেতার পর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের চেয়ে ব্যবধান ৯ পয়েন্টে উন্নীত করলো ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

শনিবার (২৯ ডিসেম্বর) ফিরমিনোর হ্যাটট্রিক ছাড়াও একটি করে গোল করেছেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। একই রাতে হারের মুখ দেখেছে দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যাম। উলভারহাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে হ্যারি কেইনদের পরাজয়টি ৩-১ গোলের।

২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টেবিলের শীর্ষ স্থানে রইলো লিভারপুল। ১৬ পয়েন্ট পিছিয়ে থেকে পঞ্চম স্থানে আর্সেনাল।

ম্যাচের শুরুতে গোল করে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন আইন্সলে মাইটল্যান্ড। অ্যালেক্স আইয়ুবির ক্রস থেকে করা এই গোলটি শোধ করে উল্টো মাত্র ৯০ সেকেন্ডের মধ্যে লিভারপুলকে লিড এনে দেন ফিরমিনো।

ম্যাচের চতুর্থ গোলটি আসে মানের পা থেকে। সালাহ’র ক্রস থেকে করা ওই গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল। এরপর প্রথমার্ধের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ।

প্রথমার্ধের বিরতি শেষে আরও আক্রমণাত্মক খেলতে থাকে লিভারপুল। তাদের সামনে অসহায় হয়ে পড়েন উনাই এমেরির শিষ্যরা। বারবার আক্রমণে উঠে আসলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলো না লিভারপুলের আক্রমণভাগের খেলোয়াড়রা। এরপর ম্যাচের ৬৫ মিনিটে আর্সেনালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ফিরমিনো। ৬৫ মিনিটে আর্সেনালের ডি-বক্সে ফাউলের শিকার হন ডেজান লোভরেন। পেনাল্টি শট থেকে গোল আদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফিরমিনো।

আগামী শুক্রবার (৪ জানুয়ারি) বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে লিভারপুল। এই ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। লিভারপুলের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে পয়েন্ট টেবিলের তিনে থাকা ম্যানসিটির জন্য ব্যবধান কমানোর বড় সুযোগ এটি।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
লক্ষ্মীপুরে সাত দিনে সড়কে ঝরলো ১১ প্রাণ
নেভাল একাডেমিতে নিয়োগ
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’
৯৯৯ এ ফোনের পর গৃহবধূর মরদেহ উদ্ধার করলো পুলিশ
আমি সুর পাল্টাবো না, ব্যবসায়ীদের বাণিজ্যমন্ত্রী