php glass

রোনালদোর জোড়া গোলে জিতলো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

walton

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে সাম্পাদোরিয়াকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। এই জয়ে মৌসুমের অর্ধেকটা সময় অপরাজিত থাকলো বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (২৯ ডিসেম্বর) সাম্পাদোরিয়ার বিপক্ষে মাঠে নামে সিরি আ’র পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাস। ম্যাচের মাত্র ২ মিনিটেই গোলের দেখা পান পর্তুগিজ তারকা রোনালদো। এরপর ৩৩ মিনিটে গোল শোধ করে সমতায় ফেরান সাম্পাদোরিয়ার ফ্যাবিও কুয়াগলিয়ারেয়া। কিন্তু ৬৫ মিনিটে আরও গোল করে সাম্পাদোরিয়ার স্বপ্নে যতি টেনে দেন রোনালদো।

ম্যাচের প্রথম গোলটি করে একটা রেকর্ডে নাম লিখিয়েছেন রোনালদো। ডি-বক্সের বাম প্রান্ত থেকে ড্রাইভ শটে প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানিয়ে করা ওই গোলটি সিরি আ’য় তার ১৩তম। এই গোলের মাধ্যমে সিরি আ’র ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা পর্তুগিজ এখন রোনালদো। এর আগে ১৯৮৮/৮৯ মৌসুমে ১২ গোল করে এই রেকর্ড এতদিন ধরে রেখেছিলেন তার স্বদেশী রুই ব্যারোস।

৩৩ মিনিটে নিজেদের ডি-বক্সে হাতে বল লাগিয়ে সাম্পাদোরিয়াকে পেনাল্টি উপহার দেন এমেরি কান। ভিএআর প্রযুক্তির সহায়তায় প্রাপ্ত পেনাল্টি থেকে সহজেই গোল করেন সাম্পাদোরিয়ার কুয়াগলিয়ারেয়া। এই গোলের মাধ্যমে ২০০৫ সালে দাভিদ ত্রেজেগের কীর্তি স্পর্শ করে টানা ৯ ম্যাচে গোল করার রেকর্ডে নাম লেখিয়েছেন এই সাম্পাদোরিয়ান।

এরপর ৬৫ মিনিটে উল্টো সাম্পাদোরিয়ার জিয়ান মার্কো ফেরারির হাতে বোল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবারও ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে সিদ্ধান্তে অটল থাকেন রেফারি। মাত্র ১২ গজ দূর থেকে গোল করার সুযোগ মোটেও মিস করেননি রোনালদো। এটি চলতি মৌসুমে তার ১৪তম গোল আর ২০১৮ সালে জুভেন্টাসের ১০০তম গোল।

১৯ ম্যাচে ১৭ জয় আর ২ ড্র নিয়ে শীর্ষ স্থান আরও সুসংহত করলো জুভেন্টাস।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রোনালদো
চাকরি হারাচ্ছেন রবি শাস্ত্রী!
শৈলকুপায় বজ্রপাতে নিহত ২
সাদার্নে ব্যবসায় ও সামাজিক উন্নয়ন শীর্ষক সেমিনার
উলিপুরে নৌকা ডুবে ৪ শিশুসহ ৫ জনের মৃত্যু
১১ কোম্পানির দুধে সীসা, হাইকোর্টে খাদ্য কর্তৃপক্ষ


মেগাপ্রকল্পের জন্য বিশেষ সেল গঠনের দাবি
‘পল্লীনিবাস’ই এরশাদের শেষ ঠিকানা
৭ বছরে ফেনী পৌরসভার বিদ্যুৎ বিল বেড়েছে সাতগুণ
দিনাজপুর শহর রক্ষা বাঁধে ফাটল, শহরে ঢুকছে পানি
আউটার রিং রোড ওয়াকওয়ে ধসের ঘটনায় তদন্ত কমিটি