php glass

ইসরায়েলি খেলোয়াড় নিলে লিভারপুল ছাড়বেন সালাহ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহামেদ সালাহ-ছবি: সংগৃহীত

walton

ইংলিশ জায়ান্ট লিভারপুলের প্রাণভোমরা মোহামেদ সালাহ’র ধর্মপরায়ণতার কথা সুবিদিত। নিজের ধর্মীয় পরিচয়ের বহিঃপ্রকাশ ঘটাতে বিন্দুমাত্র দ্বিধা করেন না তিনি। গোল করার পর তার সেজদায় লুটিয়ে পড়া কিংবা রোজা রাখা অবস্থায় মাঠে নামার নজির আছে। কিন্তু এবার তিনি যে অবস্থান নিলেন তা বাকি নজিরকে আড়ালে ফেলে দিয়েছে।

আরব-ইসরায়েলি ফুটবলার মোয়ানেস দাবোরকে দলে নিতে চাইছে লিভারপুল। এমন সিদ্ধান্ত জানার পর নিজের অসন্তুষ্টি গোপন না করে ক্লাব ত্যাগ করার হুমকি দিয়ে রেখেছেন সালাহ। ইসরায়েলের পত্রিকা ‘দ্য জেরুজালেম পোস্ট’ এক রিপোর্টে এমন তথ্য প্রকাশ করেছে।

তবে মিশরীয় তারকার কয়েকজন পরিজন নাকি দাবী করেছেন, এসব কথা মিথ্যা। নিজের খেলা নিয়েই মনোযোগী সালাহ। লিভারপুলে কে খেলবে না খেলবে তা নিয়ে তার কোনো ভাবনা নেই।

ইসরায়েল এমনিতেই মুসলিমদের জন্য স্পর্শকাতর ইস্যু। ফিলিস্তিনের মুসলিমদের প্রতি সংহতি প্রকাশ করে অনেক মুসলিম ইসরায়েলকে অপছন্দের দৃষ্টিতে দেখে। মোহামেদ সালাহ নিজেও এর আগে ইসরায়েলি ফুটবলারের সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানিয়েছিলেন। সেসময় এফসি বাসেলের হয়ে খেলতেন তিনি। ইসরায়েলি ক্লাব মাক্কাবি তেল আবিবের সঙ্গে ওই ম্যাচের এক মুহূর্তে তার সঙ্গে এক ইসরায়েলি খেলোয়াড় হাত মেলাতে চাইলে মুখ ফিরিয়ে নেন এই ‘মিশরীয় রাজা’।

এর আগে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী অ্যাভিগদর লিবারম্যান গত এপ্রিলে সালাহ’কে নিয়ে এক টুইট করেন। ওই টুইটে রোমার বিপক্ষে ৫-২ গোলের জয়ে সালাহ’র নেতৃত্বে মুগ্ধ হয়ে তাকে ইসরায়েলি সেনাবাহিনীতে নেওয়ার আগ্রহ দেখান লিবারম্যান। তখন অবশ্য সালাহ কোনো মন্তব্য করা থেকে বিরত থাকেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মোহামেদ সালাহ
বনায়নের নামে শতবর্ষী গাছ কাটার পাঁয়তারা!
আট লাখ ইয়াবাসহ গ্রেফতার ৪ মাদকব্যবসায়ী
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ 
নানা কর্মসূচির মধ্য দিয়ে কলকাতায় পালন হবে বিজয় দিবস
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে ছাত্রদলের মশাল মিছিল


রিয়াদে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত
১৩ ডিসেম্বর বগুড়া হানাদারমুক্ত দিবস
ঝালকাঠিতে দুই আওয়ামী লীগ নেতার সমর্থকদের সংঘর্ষ
মানিকগঞ্জ হানাদার মুক্ত হয় ১৩ ডিসেম্বর
পাহাড়ে শান্তি চুক্তি হলেও বন্ধ হয়নি অবৈধ অস্ত্রের ঝনঝনানি