সিরিজ সেরা সাকিব, ম্যাচ সেরা লুইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরিজ সেরা সাকিব। ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

নানান ঘটনার মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এই ম্যাচ ৫০ রানে হেরে ২-১ ব্যবধানে সিরিজও হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় হারের পর দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় পায় সাকিব আল হাসানের দল। কিন্তু শেষ ম্যাচে আর পেরে ওঠেনি।

লিটন দাসের আউট নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে কিছুটা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট। খেলা বন্ধ থাকে প্রায় ১০ মিনিটের মতো। ভালো শুরু না হলেও নিজেদের এগিয়ে নিয়ে যাচ্ছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। কিন্তু হঠাৎই তাদের ছন্দপতন। 

তবে ম্যাচ হারলেও সিরিজ সেরার পুরস্কার আসে বাংলাদেশের ঘরেই। পান বাংলাদেশ অধিনায়ক সাকিব। আর ৩৬ বলে ৮৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন এভিন লুইস।

সিরিজ খোয়ালেও সিরিজ জুড়ে দাপুটে পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবেই পুরস্কার পান সাকিব। শনিবার (২২ ডিসেম্বর) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরলেও আগের দুই ম্যাচ মিলিয়ে বাঁহাতি এই অলরাউন্ডার করেন ১০৩ রান। প্রথম টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে আসে ৪৩ বলে খেলেন ৬১ রান।

ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

দ্বিতীয় ম্যাচে অপরাজিত থাকেন ৪২ রানে।  এ ছাড়া তিন ম্যাচ বল হাতে নেন ৮ উইকেট। প্রথম টি-টোয়েন্টিতে উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় ম্যাচে তুলে নেন প্রতিপক্ষের ৫ উইকেট। আর তৃতীয় ম্যাচে নেন ৩ উইকেট।

এর আগে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতেও সিরিজ সেরার পুরস্কার ওঠে বিশ্বের সেরা এই অলরাউন্ডারের হাতে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক