মাহমুদউল্লাহর পর ফিরলেন লিটন ও আরিফুলও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

আসা যাওয়ার মিছিলে সামিল হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও আরিফুল হকও। ৯ বলে ১১ রান করে পলের বলে ব্রাথ ওয়েটের আহতে ক্যাচ দিয়ে ফিরলেন মাহমুদউল্লাহ। দলীয় স্কোরে মাত্র ৯ রান যোগ করতেই ফেরেন লিটন। আর শূন্য রানে ফিরতে হয় আরিফুলকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ উইকেটে ৯ ওভার শেষে ৮৯ রান করেছে বাংলাদেশ।

php glass

লিটন দাসের আউট হওয়া না হওয়া নিয়ে বেশ কিছুক্ষন খেলা বন্ধ থাকে। ক্যাচ হলেও আম্পায়ার দেন নো বল, কিন্তু টেলিভিশন রিভিউতে বারবারই দেখানো হচ্ছিলো বল ঠিকই ছিল। এসব ঘটনা শেষে খেলা শুরু হয়েই পর পর দুই বলে ফিরলেন সৌম্য সরকার ও অধিনায়ক সাকিব আল হাসান।

সৌম্য ১০ বলে ৯ রান করে ও রানের খাতা খোলার আগেই অ্যালেনের বলে ফেরেন সাকিব। একই জায়গায় ওঠে দুটি ক্যাচই।   

দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে ফিরলেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। ৬ বলে ৮ রান করা তামিমকে সাই হোপের পাঠানো বলে রভমন পাওয়েল আউট করে ফেরান। 
ক্যারিবীয় ঝড়ের পর আস্তে আস্তে ম্যাচে ফিরতে শুরু করে বাংলাদেশ। এতে ভূমিকা রাখেন মাহমুদউল্লাহ, সাকিব ও মোস্তাফিজ। তবে এভিন লুইসের প্রথমদিকের টর্নেডোতে ১৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯০ রানের বড় সংগ্রহই পায় ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার (২২ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলায় ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৫টায়। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

১৯ বলে দলীয় ফিফটি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ। পরে মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরির দেখা পান লুইস। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। কিন্তু নিজের প্রথম ওভারেই হোপের উইকেট তুলে নিয়ে ঝড়ের বেগ কিছুটা কমিয়ে দেন সাকিব আল হাসান। ১২ বলে ২৩ করা হোপকে বোল্ড করেন সাকিব।

কেমো পল এসে মোস্তাফিজের বল তুলে মারতে গেলে ব্যক্তিগত ২ রানে আরিফুল ইসলামের ক্যাচে মাঠ ছাড়েন। তবে দশম ওভারে দুর্দান্ত বল করে বাংলাদেশকে ম্যাচে ফেরান 

মাহমুদউল্লাহ রিয়াদ। পর পর দুই বলে আউট করেন এভিন লুইস ও শিমরন হেটমায়ারকে। ৩৬ বলে ৬টি চার ও ৮টি ছক্কায় ৮৯ রানের টর্নেডো ইনিংস খেলা লুইসকে বোল্ড করেন রিয়াদ। পরের বলে এলবি হয়ে মাঠ ছাড়েন হেটমায়ার।

নিজের তৃতীয় ওভারে ফের উইকেট তুলে নেন মাহমুদউল্লাহ। এবার রোভম্যান পাওয়েলকে ১৯ রানে লিটন দাশের ক্যাচে মাঠ ছাড়া করান এই অলরাউন্ডার।

১৭তম ওভার ও নিজের চতুর্থ ওভারে দুই উইকেট তুলে নেন মোস্তাফিজ। নিকোলাস পুরানকে ফেরান মোস্তাফিজ। ২৪ বলে ২৯ রান করা পুরানকে দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়া করান। আর পঞ্চম বলে মেহেদির ক্যাচে ৮ রান করে ফেরেন কার্লোস ব্র্যাথওয়েট।
নিজের চতুর্থ ওভারে এসে আরও দুটি উইকেট লাভ করেন সাকিব। মুশফিকের ক্যাচ ও স্ট্যাম্পিংয়ে মাঠ ছাড়েন রাদারফোর্ড ও ফ্যাবিয়ান অ্যালেন।

এর আগে সিলেটে প্রথম ম্যাচে বাজে হারের পর দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের দাপুটে জয়ে সিরিজে সমতা পেয়েছিল স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫