php glass

লুইস ঝড় দেখে পয়সা উসুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লুইস ঝড়-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

walton

ঢাকা: আর মাত্র ক’দিন পরেই বিপিএলের ষষ্ঠ আসরে কুমিল্লার হয়ে ব্যাটিং ঝড় তুলতে মাঠে নামবেন ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস। কিন্তু তার আগেই বাংলাদেশের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে তুললেন প্রলয়ংকারী এক ঝড়। যা দেখে নাকি মাঠে উপস্থিত ২৬ হাজার দর্শকের টিকিটের টাকা উঠে হয়ে গেছে।

চমকপ্রদ এ তথ্যটি বাংলানিউজকে দিলেন শহীদ জুয়েল স্ট্যান্ডের কয়েক ভক্ত। তাদের মতে,‘প্রথম মনে হয়েছে টিকিটের টাকাটা জলে গিয়েছে। কিন্তু ওদের বিশেষ করে লুইসের ব্যাটিং দেখে মনে হয়েছে পয়সা উসুল। ওর ঝড়েই ওয়েস্ট ইন্ডিজ এই পর্যন্ত এসেছে। টোয়েন্টি খেলাটাই এমন। ব্যাটিং ঝড় না দেখলে ভাল লাগে না। মারলে সবারই ভাল লাগে।’জুয়েল স্ট্যান্ডের ভক্তহোক তা বাংলাদেশের বিপক্ষে। টি-টোয়েন্টির বিনোদন বলতে তো ধুন্দুমার ব্যাটিংই। তারই দেখা মিললো শের ই বাংলার সবুজ গালিচায়। যেন ক্রিকেট ভক্তদের বহুপ্রত্যাশিত বিনোদনের ষোলো কলা পূর্ণ করে দিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

শনিবার (২২ ডিসেম্বর) তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অতিমানবীয় ব্যাটিংয়ে ১৮ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। মাহমুদউল্লাহ রিয়াদের বলে ৮৯ ফেরার আগে বাংলাদেশের বোলারদের ওপর চালিয়ে যান স্টিম রোলার। যেখানে চারের চাইতে ৬’রমারই বেশি। ৬টি চারের বিপরীতে মেরেছেন ৮টি ছক্কা।

তার মারমার কাটকাট ব্যাটিংয়ে পাওয়ার প্লে’র ৬ ওভারেই ক্যারিবীয়রা ১ উইকেটের বিনিময়ে তুলে নেন ৮৮ রান। তবে অল্পের জন্য তাদের ছোঁয়া হয়নি বিশ্বরেকর্ড। যে রেকর্ডে নেদারল্যান্ডেসের পাশে আছে তাদেরও।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে’র ৬ ওভারে সর্বোচ্চ ৯১ রান তোলা দল নেদারল্যান্ডস ও ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
জাতীয় পর্যায়ে বিতর্কে প্রথম শ্রীমঙ্গলের অথৈ
সুফিয়া কামালের জন্মদিনে গুগলের ডুডল
অদৃশ্য ঘাতক বায়ুদূষণ
তানোরে খাদ্য গুদামের নিম্নমানের চাল ফেরত
সোনাগাজীতে অটোরিকশা চালকের গলাকাটা মরদেহ উদ্ধার 


উইলিয়ামসনের সেঞ্চুরিতে প্রোটিয়াদের হারালো কিউইরা
কবি সুফিয়া কামালের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি সুফিয়া কামালের জন্ম

দ. আফ্রিকার বিপক্ষে একাই লড়ছেন উইলিয়ামসন
পত্রদূত সম্পাদক হত্যাকাণ্ডের বিচার হয়নি ২৩ বছরেও
সাকিবকে দ্রুত আউট করাই লক্ষ্য: অ্যালেক্স ক্যারি