বাংলাদেশ ও উইন্ডিজকে আইসিসি’র জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কার্লোস ব্র্যাথওয়েট ও সাকিব আল হাসান। ছবি-শোয়েব মিথুন

ঢাকা: মিরপুরে সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টিতে স্লো ওভার রেটের দায়ে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে জরিমানা করেছে আইসিসি। 

গেল ২০ ডিসেম্বরের (বৃহস্পতিবার) ওই ম্যাচে টাইগার দলপতি সাকিব আল হাসানকে নির্ধারিত সময়ের চাইতে এক ওভার ও ক্যারিবিয়ান দলপতি কার্লোস ব্র্যাথওয়েটকে দুই ওভার স্লো বলে উল্লেখ করেছেন আইসিসি'র এলিট প্যানেলের আম্পায়ার জেফ ক্রো। এজন্য দু'দলের খেলোয়াড়দের জরিমানা করা হয়েছে।

স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফি'র ২০ ভাগ ও তার সতীর্থদের ম্যাচ ফি'র ১০ ভাগ করে জরিমানা করা হয়েছে। এছাড়া হুঁশিয়ার করা হয়েছে যে টি টোয়েন্টিতে আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে সাকিবের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকে সাময়িক বহিষ্কার করা হবে। 

অন্যদিকে, কার্লোস ব্র্যাথওয়েটকে তার ম্যাচ ফি'র ৪০ ও সতীর্থদের ২০ ভাগ করে জরিমানা করা হয়েছে। হুঁশিয়ার করা হয়েছে, টি টোয়েন্টিতে আগামী এক বছরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ একই ঘটনা আরেকবার ঘটালে সেটা অধিনায়ক হিসেবে ব্র্যাথওয়েটের অপরাধ বলে গণ্য হবে এবং সেজন্য তাকেও সাময়িক বহিষ্কার করা হবে। 

ম্যাচ শেষে দুই অধিনায়কই তাদের দোষ স্বীকার করেছেন এবং তাদের ওপর অর্পিত জরিমানা মেনে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এইচএল/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার
নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮


শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ