যে রেকর্ড শুধুই সাকিবের 

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাইগার দলপতি সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন

এই ম্যাচে তার খেলারই কথা ছিল না। গায়ে ১০২ ডিগ্রি জ্বর নিয়ে তিনি খেলবেন কিনা তা নিয়ে ম্যাচের আগেও ছিল সংশয়। কিন্তু তিনি নামলেন, একগাদা কীর্তি গড়লেন, দলকে জেতালেন আবার একটা অনন্য রেকর্ডও গড়লেন, যা শুধুই তার একার। 

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে উইন্ডিজকে ৩৬ রানে হারিয়ে সিরিজে সমতা এনেছে বাংলাদেশ। ম্যাচে ব্যাট-বলে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন টাইগার দলপতি সাকিব আল হাসান। ব্যাট হাতে ২৬ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি।

মাহমুদউল্লাহর (২১ বলে ৪৩) সঙ্গে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে ২১১ রানের বড় সংগ্রহ এনে দিয়েছেন। পরে বল হাতে মাত্র ২১ রান খরচে তুলে নিয়েছেন ৫ উইকেট। টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এই ফরম্যাটে তার প্রথম ৫ উইকেট। এনিয়ে সব ফরম্যাটে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন সাকিব। 

এছাড়া ৭১ ম্যাচে ৮৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট নেওয়া বোলারদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তবে একটা রেকর্ড এদিন গড়েছেন যা নেই আর কারো দখলে। একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪০-এর অধিক রান আর ৫ উইকেট নেয়ার রেকর্ডটির গর্বিত মালিক এখন সাকিব। সত্যি নিজেকে ক্রমেই অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন তিনি। 

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
এমএইচএম/এসআরএস

চকবাজার অগ্নিকাণ্ডে এরদোয়ানের শোক
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭


চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ