আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবাহনীকে হারিয়ে ফাইনালে পা রেখেছে বসুন্ধরা কিংস-ছবি: বাংলানিউজ

গত নভেম্বরেই ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসকে হারিয়ে শিরোপা জিতেছিল আবাহনী লিমিটেড। এক মাস না পেরোতেই সেই হারের মধুর প্রতিশোধ নিলো অস্কার ব্রুজোনের শিষ্যরা। এবার অবশ্য সেমিফাইনালে। আর তাতে টাইব্রেকারে ৭-৬ গোলের জয় নিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে পা রেখেছে বসুন্ধরা কিংস।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে স্বাধীনতা কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বসুন্ধরা কিংস-আবাহনী লিমিটেড। ম্যাচের প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত গোলে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন মতিন মিয়া। দেনিয়েল কলিনদ্রেস সোলেরার ব্যাক পাস নিয়ন্ত্রণে নিয়ে মাহবুবুর রহমান সুফিল দ্রুত বল বাড়ান মতিনকে। এমন সুযোগ নষ্ট করেননি তিনি। প্লেসিং শটে দলকে গোল এনে দেন।

কিন্তু ৮১ মিনিটে আবাহনীকে সমতায় ফেরান কেরভেন্স ফিলস বেলফোর্ট। নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই আবাহনীকে ৭-৬ গোলে হারায় বসুন্ধরা কিংস। প্রথম পাঁচ শটেই দুই দল সমান লক্ষ্যভেদ করে। চারটি করে লক্ষ্যভেদ, একটি করে মিস। এরপর সাডেন ডেথে বসুন্ধরা কিংসের জয় নিশ্চিত হয়।

আগামী সোমবার (২৪ ডিসেম্বর) অনুষ্ঠেয় ফাইনালে শেখ রাসেলের মোকাবেলা করবে বসুন্ধরা কিংস। দুই মাসে এটি নবাগত দলটির দ্বিতীয় ফাইনাল। প্রথমবারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে দলটি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমএইচএম

লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি