সমতায় ফেরার ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

উইন্ডিজদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সমতায় ফেরার ম্যাচে টসে হেরেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

প্রথমে টেস্টে উইন্ডিজদের হোয়াইটওয়াশ ও এরপর ২-১ ব্যবধানে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়। টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারাবাহিকতাই বজায় রাখার প্রত্যয় ছিল টাইগারদের। কিন্তু তিন ম্যাচের ট-২০ সিরিজের সিলেটে প্রথম ম্যাচে খুব বাজে ভাবে হেরে পিছিয়ে গেছে সাকিব আল হাসানের দল। তাই বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের দ্বিতীয় ম্যাচটি বাংলাদেশের জন্য সমতায় ফেরার শেষ সুযোগ।   

সম্পূর্ণ ফিট নন অধিনায়ক সাকিব। গেলো কয়েকদিন থেকেই ভুগছেন জ্বরে। তবে টিম ম্যানেজমেন্ট তা নিয়ে চিন্তিত নন। মাঠে নামবেন সাকিব এমনটাই জানানো হয়েছে। বাংলাদেশ একাদশে আসতে পারে একটি পরিবর্তন। 

আবহাওয়া কিছুটা মেঘাচ্ছন্ন হওয়ায় মিরপুরের উইকেট কখন কেমন আচরণ করবে তা বলতে পারছেন না কেউই। তবে খানিকটা নিচু আর মন্থর হওয়ায় স্পিনাররা বাড়তি সুবিধা পাবেন। তবে স্বাভাবিকভাবেই শিশির অনেক বড় একটি ভূমিকা রাখবে।  

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, আরিফুল হক, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ (সম্ভাব্য): এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), কেমো পল, ফ্যাবিয়ান অ্যালেন, ওশানে টমাস, শেলডন কোটরেল।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু
টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত


রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
কমেছে মুরগির দাম, অপরিবর্তিত মাছ-সবজি