ইএফএল কাপের সেমিফাইনালে টটেনহ্যাম, চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চেলসি ও বর্নমাউথের মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত

লিগ কাপ বা কারাবাও কাপ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে টটেনহ্যাম ও চেলসি। এ জয়ের ফলে সেমিফাইনাল নিশ্চিত করলো দল দু’টি।

এমিরেটস স্টেডিয়ামে কোয়ার্টার-ফাইনালে ২-০ গোলে জয় পায় টটেনহ্যাম হটস্পার। এ মাসের শুরুতে লিগে আর্সেনালের মাঠে ৪-২ গোলে হেরে যায় মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

আর্সেনালের বিপক্ষে ম্যাচের শুরুতেই টটেনহ্যামকে এগিয়ে নেন সন হিয়ুং মিন। মিডফিল্ডার ডেলে আলির বাড়িয়ে দেওয়া বল ২০ মিনিটের মাথায় আর্সেনালের জালে জড়ান সন। আর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডেলে আলি। 

ম্যাচের উত্তেজনা এমন পর্যায়ে পৌঁছায় যে, গোল করার কিছু সময় পর দর্শক গ্যালারি থেকে উড়ে আসা প্লাস্টিক বল আঘাত হাতে ইংলিশ মিডফিল্ডার আলির মাথায়। তবে ২০১৪-১৫ মৌসুমের পর এবারই প্রথম ইএফএল এর সেমিফাইনালের টিকিট পাওয়ার আনন্দ আলির ব্যথা কমিয়ে রাখবে বলেই আশা করা যায়। 

তবে ম্যাচের প্রথমার্ধে টটেনহ্যাম গোলরক্ষক পওলো গাজানিগা প্রতিপক্ষের মোক্ষম দু’টি আক্রমণ ঠেকিয়ে না দিলে ম্যাচের ফলাফল ভিন্ন হতে পারতো। দ্বিতীয়ার্ধে অবশ্য স্বয়ং ভাগ্যদেবীই সাহায্য করেনি আর্সেনালকে। আলেকজান্ডার লাকাজেটি এবং পিয়েরে এমেরিকের দুর্দান্ত দুইটি শট গোলপোস্টে লাগলে শূন্য হাতেই মাঠ ছাড়তে হয় আর্সেনালকে। 

অন্যদিকে প্রথমবারের মতো বোর্নমাউথের কোনো শীর্ষ টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেঙে দেয় ইংলিশ জায়ান্ট চেলসি। ম্যাচের মাত্র ছয় মিনিট বাকি থাকতে দলটিকে হতাশায় ডুবিয়ে চেলসির সেমিফাইনাল নিশ্চিত করেন বদলি খেলোয়াড় ইডেন হ্যাজার্ড। পেদ্রোর ব্যাক-হিল থেকে আসা বল জালে জড়াতে ভুল করেননি এই ফরওয়ার্ড। 

তবে দু’টি মোক্ষম সুযোগ পেয়েছিলো বোর্নমাউথ। ম্যাচের প্রথমার্ধেই লিস মুসেটের আক্রমণ রুখে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। আর নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে ফ্রি-কিক থেকে নেওয়া শটও লক্ষ্য পৌঁছাতে ব্যর্থ হয়। তাই এ যাত্রায় শেষ চারে ম্যানচেস্টার সিটি, টটেনহ্যাম এবং বারটন অ্যালবিয়নের সঙ্গে যোগ দেবে চেলসি। 

বাংলাদেশ সময়: ০৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এসএইচএস/জেডএস

বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেব্রুয়ারিতে একসঙ্গে দুইপক্ষের বিশ্ব ইজতেমা
লক্ষ্মীপুরে সাত দিনে সড়কে ঝরলো ১১ প্রাণ
নেভাল একাডেমিতে নিয়োগ
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’