php glass

৮৯৫ রাত্রিযাপনে মরিনহোর হোটেল বিল পৌনে ৭ লাখ ডলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোসে মরিনহো

walton

ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ) কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর স্থানীয় এক পাঁচ তারকা হোটেলে রাত্রিযাপন করে আসছিলেন হোসে মরিনহো। তবে সম্প্রতি ক্লাবের ব্যর্থতায় মঙ্গলবার (১৮ ডিসেম্বর) তাকে বরখাস্ত করে কর্তৃপক্ষ। এর মধ্যে হোটেলে ৮৯৫ দিন রাত্রিযাপন করেন পর্তুগিজ এ কোচ। এতে তার হোটেল বিল দাঁড়ায় ছয় লাখ ৭৯ হাজার মার্কিন ডলার।

২০১৬ সালে ম্যানইউ’র দায়িত্ব নেওয়ার পর থেকে বহিষ্কৃত হওয়ার দিন পর্যন্ত শহরের দ্য লৌরি হোটেলে থেকেছেন হোসে মরিনহো। দলের পারফরম্যান্স যেমনই হোক, পাঁচ তারকা হোটেলটির প্রিমিয়াম রিভারসাইড সুইটে থেকেছেন ফুটবল জগতে ‘ক্ষ্যাপাটে’ হিসেবে পরিচিত মরিনহো। 

মরিনহোর হোটেল রুমে ছিলো বৃহদাকার শোয়ার ঘর, পৃথক লাউঞ্জ, ডাইনিং রুম এবং ছোট রান্নাঘর। হোটেলটিতে মরিনহো ঠিক কতো অর্থ ব্যয় করেছেন সে বিষয়ে দ্য লৌরি কোনো মন্তব্য না করলেও ওয়েবসাইট থেকে তথ্য বিশ্লেষণ করে এমন হিসেব কষেছে মার্কিন প্রভাবশালী সংবাদ মাধ্যম সিএনএন। 

হোটেলটির ওয়েবসাইট অনুযায়ী, বিলাসবহুল এই সুইটের এক রাতের ভাড়া ৭৫৮ মার্কিন ডলার। সেই হিসেবে ৮৯৫ রাতে মরিনহোর খরচ হয়েছে প্রায় ৬ লাখ ৭৯ হাজার মার্কিন ডলার। তবে হোটেলটিতে থাকা ছোট বার-এ মরিনহো কোন খরচ করে থাকলে সেই অংকও যোগ হবে এই হিসেবে। তাতে অংকটা আরো বাড়বে।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, হোটেলে রাত্রিযাপনে ব্যয় করা অর্থ দিয়ে শহরটিতে কোন বাংলো বা ফ্ল্যাট অনায়াসেই কিনতে পারতেন ৫৫ বছর এই পর্তুগীজ। তবে হোটেলটিতে থাকার সময় বেশ ‘আরামেই’ ছিলেন বলে গত মে মাসে জানিয়েছিলেন মরিনহো। আর মরিনহোকে হারিয়ে ক্লাব ফুটবলাররা ব্যথিত না হলেও ‘মর্মাহত’ হয়েছেন হোটেলটির কর্মীরা। ‘অশ্রুসজল’ চোখে হোটেল কর্মীদের মরিনহোকে বিদায় জানাতে দেখা যায়। 

প্রিমিয়ার লীগসহ সাম্প্রতিক সময়ে দলের বাজে পারফরম্যান্সের কারণে সমালোচিত হয়ে আসছিলেন হোসে মরিনহো। সর্বশেষ লীগের শীর্ষদল লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলে হেরে ১৯ পয়েন্ট পিছিয়ে ম্যানইউ ছিটকে পরে শেষ চার থেকে। আর তারপরই হোসে মরিনহোকে বহিষ্কার করে ইংলিশ ফুটবলের এই জায়ান্ট দল।  

বাংলাদেশ সময়: ০২১৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
এসএইচএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পাঁচবিবিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিপিএলে সব দলের সঙ্গেই থাকবে দুদক কর্মকর্তা: পাপন
আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ
খালেদা ইস্যুতে ২০১১ সালে হাইকোর্টে হট্টগোল হয়েছিল
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা


অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট
পেঁয়াজ বেশি খায় সিলেটের মানুষ, কম বরিশালের
দুদকের মামলায় ছেলেসহ শিল্পপতি আবুল হোসেন গ্রেফতার
সমতলে বৈভবময় পার্বত্য মেলা
ভালো জিনিস তৈরিতে সময় লাগে: আলিয়া ভাট