প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পেলেন চামেলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী জেলা প্রশাসকের হাত থেকে পাঁচ লাখ টাকার চেক বুঝে নিচ্ছেন চামেলী-ছবি: বাংলানিউজ

রাজশাহী: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অর্থ সহায়তা পেলেন ক্রিকেটার চামেলী খাতুন। রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ে বুধবার (১৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তার হাতে প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) এস.এম. আব্দুল কাদের নিজ কার্যালয়ে চামেলীর হাতে চেক তুলে দেন। এ সময় তিনি চামেলীর চিকিৎসার খোঁজ-খবর নেন। পরে তার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক এই অলরাউন্ডার। 

চামেলী খাতুন বাংলানিউজকে জানান,  ১২ ডিসেম্বর চিকিৎসা শেষে ভারত থেকে রাজশাহী ফিরেন। এরপর জেলা প্রশাসকের দফতর থেকে প্রধানমন্ত্রীর এই অর্থ সহায়তার বিষয়টি তাকে জানানো হয়েছিল। আর আজ জেলা প্রশাসকের কার্যালয়ে গেলে তার হাতে এই চেকটি তুলে দেওয়া হয়। বড় বোন রওশানারা ফেন্সি, মেজো বোন চম্পা বেগম ও ভাগ্নে তৌহিদ অনিক এ সময় তার সঙ্গে ছিলেন।

রাজশাহী জেলা প্রশাসক এস.এম. আব্দুল কাদের বাংলানিউজকে বলেন, ভারতে অস্ত্রোপচারের আগে ঢাকায় চামেলীর হাতে পাঁচ লাখ টাকা দেওয়া হয়েছিল। আজ আরও পাঁচ লাখ টাকার চেক দেওয়া হলো। প্রধানমন্ত্রী ক্রিকেটার চামেলীর চিকিৎসার পুরো ব্যয় বহনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই সহযোগিতার চেক তার হতে তুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভবিষ্যতেও চামেলীকে সহায়তা করা হবে বলে জানান জেলা প্রশাসক।

এর আগে গত ১২ ডিসেম্বর সকালে নভো এয়ারের একটি ফ্লাইটে ঢাকা থেকে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান চামেলী। বাড়িতে ফিরেই চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও বিসিবিসহ সংশ্লিষ্ট সকালের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং মেরুদণ্ডের ব্যথা নিয়ে চামেলী খাতুন গত ২ নভেম্বর ঢাকা গিয়েছিলেন। রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছিল। গত মাসের মাঝামাঝিতে পঙ্গু হাসপাতাল থেকে অস্ত্রোপচারের জন্য ভারতের ব্যাঙ্গালুরুতে নেওয়া হয়। ১৮ দিনের চিকিৎসা শেষে তিনি ঢাকায় ফিরেছেন। তবে এখনও ছয়মাস বিশ্রামে থাকতে হবে তাকে।

১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত চামেলী খাতুন দাপটের সঙ্গে নিজের নৈপুণ্যতা দেখিয়েছেন জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটে। ২০১০ সালের এশিয়া কাপে রানার আপ হওয়া বাংলাদেশ দলের হয়ে মাঠ মাতান চামেলী।  

কিন্তু আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথা নিয়ে মূমুর্ষু অবস্থায় পৌঁছে যান সাবেক এই প্রমীলা ক্রিকেট তারকা। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিল তার পুরো ডান পাশ। 

চামেলী খাতুনের অসুখের চিকিৎসার জন্য প্রয়োজন ছিল ১০ লাখ টাকা। সেই টাকা যোগাড় করতে গিয়ে হিমশিম খাচ্ছিলো তার দরিদ্র পরিবার। বিষয়টি নিয়ে খবর প্রকাশিত হলে চিকিৎসার ভার নেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এসএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
৩০ ডিসেম্বর ভোট হয়নি, গণশুনানিতে ঐক্যফ্রন্ট প্রার্থীরা
খুলনা-মোংলা রেলপথের সিংহভাগ কাজ শেষের নির্দেশ
কাঁঠালিয়ায় স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
পুরুষ ক্রিকেটারদের হারিয়ে গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন


ছুটির দিনে জমজমাট বইমেলা
জার্মানিতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ
কেমিক্যালে ঠাসা সেই ভবনের বেজমেন্ট!
যশোরে হাতবোমা বিস্ফোরণে যুবক আহত
দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘গ্রে লাইট’