ভুলের পুনরাবৃত্তি চান না সৌম্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভুলের পুনরাবৃত্তি চান না সৌম্য-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ে নেমে কী অদম্য সাহসটাই না দেখালেন লাল সবুজের টপ অর্ডারের লিটন, তামিম ও সৌম্য! দুই পেসার ওশানে টমাস ও শেলডন কোটরেলের শর্ট বল ডাউট দ্য উইকেটে এসে পুল করতে গেলেন! তাতে সাড়ে সর্বনাশ যা হওয়ার তাই হলো।

দলীয় ৩১ রানেই তাদের হারালো স্বাগতিক শিবির। ফলশ্রুতিতে ইনিংস বড় করার চাপ গিয়ে পড়ে মিডল অর্ডারের ওপর। যা শেষ পর্যন্ত আর তাদের জয় করা হয়ে ওঠেনি।

সাকিবের ৬১ রানে ভর করে সংগ্রহ দাঁড়ালো ১২৯ রান। ১৩০ রানের মামুলি লক্ষ্য অতিথিরা ছুঁয়ে ফেললো মাত্র ২ উইকেটের খরচায়,বল বাকি ছিলো ৫৫টি।

টেস্ট ও ওয়ানডে সিরিজে দাপুটে জয়ের পর টি-টোয়েন্টিতে বিব্রতকর এই হারে কাঠগড়ায় টপ অর্ডারের তিন ব্যাটনসম্যানের পরিকল্পনাহীনতায় ভরা সেই শটস। যা তাদের পেস বোলারদের বিপক্ষে দক্ষতা নিয়েও প্রশ্নের উদ্রেক করেছে। শঙ্কার কালো মেঘ জড়ো করেছে দ্বিতীয় টি-টোয়েন্টিকে সামনে রেখে।সংবাদ সম্মেলনে সৌম্য-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজঠিক এমন পরিস্থিতিতে আশার কথা শোনালেন টাইগার টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুরে দ্বিতীয় ম্যাচে ওই ভুলের পুনরাবৃত্তি আর চাইছে না স্বাগতিক শিবির। ভুল শুধরে দুর্দান্ত দাপটে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

‘ওরা শর্ট বল করেছে, আমরা দৌড়ে মারতে গিয়েছি। এটা সাহসের ব্যাপার। শর্ট বলের মধ্যেও জোরে বলে মারতে গিয়েছি। আমরা পিছিয়ে গিয়ে আউট হলে বলা যেত যে আমরা শর্ট বলের ভয়ে আউট হয়েছি। সামনে গিয়ে আউট হয়েছি। আমরাও জোরে বল আরও জোরে মারতে গিয়ে আউট হয়েছি। আমরা যদি ক্লেভারলি বুদ্ধি খাটিয়ে প্লেসিং করার চেষ্টা করতাম, টাইমিং করে খেলতাম তাহলে ভালো হত।’

‘কোনো বুদ্ধির ঘাটতি ছিল হয়তো। আমরা শুরুতেই তাদেরকে মারতে গিয়েছি। আমরা যদি বুদ্ধি খাটিয়ে খেলতাম, পেসারদের প্রথম কিছু ওভার যদি আমরা সামলাতে পারতাম, তাহলে শেষের দিকে আমরা রান আরও কাভার করতে পারতাম। হয়তো উইকেট ছিল না বিধায়, উইকেট আর্লি পড়ে যাওয়ায় মাঝখানে একটু ধীরগতিতে খেলতে হয়েছে। ওইটাই পরের ম্যাচে চেষ্টা করা হবে। ওপরের দিকে আমরা যারা আছি, তারা যদি পাওয়ারপ্লেটা সুন্দরভাবে কাজে লাগাতে পারি, উইকেটটা হাতে রাখতে পারি, শেষের দিকে ওইটা ভালো হবে।’ৎ

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ১৯ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২