পঞ্চমবারের মতো ‘গোল্ডেন শু’ জিতলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোল্ডেন শু হাতে মেসি-ছবি: সংগৃহীত

লিওনেল মেসির রেকর্ডের খাতায় আরও এক নতুন অর্জন যুক্ত হলো। এবার রেকর্ড পঞ্চমবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শু জিতলেন বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক। পুরস্কার হাতে নিয়ে মেসি বলেন, এতটা আশা তিনি করেননি। বরং তিনি শুধু একজন প্রফেশনাল ফুটবলার হতে চেয়েছিলেন।

গত মৌসুমে বার্সার হয়ে ৬৮ ম্যাচে ৩৪ গোল করে ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হয়ে গোল্ডেন শু ঘরে তোলেন মেসি। এই নিয়ে পাঁচবার! এবার তার প্রধান দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন লিভারপুলের মোহামেদ সালাহ ও টটেনহ্যামের হ্যারি কেইন।

মেসির ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো সাবেক ক্লাব রিয়ালের হয়ে গত মৌসুমে ৫২ ম্যাচে ২৬ গোল করেছিলেন। এতদিন গোল্ডেন শু জয়ের রেকর্ডটা মেসি আর রোনালদো ভাগাভাগি করে নিয়েছিলেন। সেই রেকর্ড এখন থেকে এককভাবে মেসির দখলে চলে গেল।

গত মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সর্বশেষ পুরস্কারটি হাতে নিয়ে মেসি বলেন, ‘আমি যখন শুরু করি এতকিছু আশা করিনি। আমার স্বপ্ন ছিল প্রফেশনাল ফুটবলার হওয়া এবং ফুটবলে সফল হওয়া।’

পুরস্কার হাতে নিয়ে নিজের সতীর্থ এবং ক্লাবের অবদানের কথা বলতেও ভুললেন এই ‘ফুটবল জাদুকর’। ব্যক্তিগত অর্জনে তাদের ভূমিকাকেই বড় করে দেখছেন তিনি।

‘আমি কাজ এবং প্রচেষ্টা উপভোগ করি। আমি বিশ্বের সেরা দলে আছি এবং বিশ্বের সেরা সতীর্থদের সঙ্গে খেলছি, তাই সবকিছুই সহজ হয়ে গেছে।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ, মেসির দুই সতীর্থ সার্জিও বুসকেতস এবং সার্জি রবার্তো উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেব্রুয়ারিতে একসঙ্গে দুইপক্ষের বিশ্ব ইজতেমা
লক্ষ্মীপুরে সাত দিনে সড়কে ঝরলো ১১ প্রাণ
নেভাল একাডেমিতে নিয়োগ
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’