৫ কোটি রুপিতে কলকাতায় ব্র্যাথওয়েট, অবিক্রিত যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্র্যাথওয়েটকে কিনেছে কলকাতা, হেটমায়ারকে কিনেছে দিল্লি

আইপিএল-২০১৯ আসরের নিলামে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে ৫ কোটি রুপিতে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। আর সবাইকে অবাক করে দিয়ে এবার অবিক্রিত থেকে গেছেন বিধ্বংসী বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিং ও সাবেক কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম।

ভারতের জয়পুরে আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন আসরের নিলাম। এর আগেই প্রতিটি দল তাদের চাহিদা মত খেলোয়াড় রেখে দিয়েছে। ফলে বাকি ৭০ জনের জন্য ৩৫১ জনকে নিয়ে নিলাম চলছে। 

দুপুরে নিলামের শুরুতেই অবিক্রিত থেকে যান সাবেক কেকেআর তারকা মনোজ তিওয়ারী ও বর্তমান ভারতীয় টেস্ট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। এরপর বিদেশি ক্যাটাগরিতে থাকা ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকেও কেউ কেনেনি। তবে সবাইকে অবাক করে দিয়ে অবিক্রিত থেকে যান যুবরাজ, ম্যাককালাম, মার্টিন গাপটিলের মতো ব্যাটসম্যানরা। 

৫০ লাখ রুপি ভিত্তি মূল্যের হনুমা বিহারী এবারের নিলামে প্রথম বিক্রিত খেলোয়াড়। তাকে ২ কোটিতে কিনে নিয়েছে দিল্লী ক্যাপিটালস। তবে চমক দেখিয়েছেন উইন্ডিজ ব্যাটসম্যান শিমরন হেটমায়ার। তাকে ৪.২০ কোটিতে কিনে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে ৭৫ লাখ ভিত্তি মূল্যের কার্লোস ব্র্যাথওয়েটকে ৫ কোটিতে কিনে আসল চমক দেখিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

অলরাউন্ড ক্যাটাগরিতে ব্র্যাথওয়েট ছাড়াও দল পেয়েছেন অজি তারকা ময়েজেস হ্যানরিকস। তাকে ১ কোটি রুপিতে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ভারতীয় স্পিনিং অলরাউন্ডার আক্সার প্যাটেলকে ৫ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে দিল্লী ক্যাপিটালস। দল পাননি ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস, ক্রিস জর্ডান।

উইকেটরক্ষক ক্যাটাগরিতে ২.২০ কোটি রুপিতে ইংলিশ উইকেটরক্ষক জনি বেয়ারস্টোকে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। উইন্ডিজ উইকেটরক্ষক নিকোলাস পুরানকে ৪.২০ কোটিতে কিনেছে পাঞ্জাব। এদিকে ভারতীয় উইকেটরক্ষক ঋদিমান সাহাকে ১.২ কোটিতে দলে নিয়েছে হায়দ্রাবাদ।

এদিন আরেক চমক হয়ে এসেছেন ভারতীয় পেসার উনাদকাট। তিন দলের কাড়াকাড়ি শেষে ৮.৪ কোটিতে তাকে দলে টেনেছে রাজস্থান রয়্যালস। বোলার ক্যাটাগরিতে পেসার ইশান্ত শর্মাকে ১.১ কোটিতে কিনেছে দিল্লী। আর ভিত্তি মূল্য ২ কোটিতেই মুম্বাইয়েই ফিরেছেন লঙ্কান পেস তারকা লাসিথ মালিঙ্গা।

ভারতীয় পেসার মোহাম্মদ শামিকে ৪.৮ কোটি রুপিতে দলে টেনেছে পাঞ্জাব। আরেক পেসার বরুন অ্যারনকে ২.৪ কোটিতে কিনেছে রাজস্থান। আরেক ভারতীয় পেসার মোহিত শর্মাকে ৫ কোটি রুপিতে কিনেছে চেন্নাই সুপার কিংস।

আজকের নিলামে উঠবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার মুশফিকুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তালিকায় তাদের নাম আসেনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইপিএল
শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার


নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮
শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন