জানুয়ারিতে আসছে না নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনূর্ধ্ব-১৯ দল-ছবি: সংগৃহীত

ঢাকা: স্বাগতিক বাংলাদেশের যুবাদের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে আগামী বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু একই মাসে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশ সফর করায় কিউই যুবাদের সঙ্গে সিরিজটি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সবকিছু ঠিক থাকলে ওই বছরের ১০ এপ্রিল তারা বাংলাদেশ সফর করবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র বিষয়টি মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বাংলানিউজকে নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, ‘ইংল্যান্ডের আগেই নিউজিল্যান্ড খুব করে চাচ্ছিলো আমাদের সাথে সিরিজ খেলতে। যেহেতু ওদের ছেলেদের স্কুলে রিপোর্টিংয়ের একটি বিষয় আছে। আমরা দেখলাম জানুয়ারিতে ওরা এলে ইংল্যান্ড সিরিজের মধ্যে ঢুকে যায়। একই সময় দুটি সিরিজ তো আর করা সম্ভব না। যেহেতু আমাদের একটি দল। তাই চিন্তা করে দেখলাম দেখলাম এপ্রিলে সিরিজটি করলে আমাদের জন্য ভালো হয়। ওরা এপ্রিলের ১০ তারিখ এলে আমরা ৩০ এপ্রিল অথবা সর্বোচ্চ মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে সিরিজ করতে চেস্টা করব।'

সিরিজের প্রধান ভেন্যু হিসেবে থাকছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। অপর ভেন্যু হিসেবে থাকবে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম কিংবা মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। 

এদিকে লাল সবুজের যুবাদের সঙ্গে ১টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে ও ২টি চারদিনের ম্যাচ খেলতে ২০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে ইংলিশ যুবারা। সিরিজটিকে সামনে রেখে ৪ জানুয়ারি থেকে অনুশীলন ক্যাম্প শুরু করবে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সিরিজের ভেন্যু হিসেবে থাকছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

২৭ জানুয়ারি ২০১৯ সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে ২৯, ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সরিজের ওয়ানডে। এরপর ৭-১০ ফেব্রুয়ারি এবং ১৫-১৮ ফেব্রুয়ারি দুটি চার দিনের ম্যাচ গড়াবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। 

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
এইচএল/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড